bangla news

‘পথের কাঁটা’ সরালো দুষ্টু কাকাতুয়া

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৫ ৭:৩৭:৫১ পিএম
‘পথের কাঁটা’ সরাচ্ছে দুষ্টু কাকাতুয়া।

‘পথের কাঁটা’ সরাচ্ছে দুষ্টু কাকাতুয়া।

বহুতল ভবনের জানালার কার্নিশে বসে পাখির দল প্রায়ই বর্জ্য ত্যাগ করে সৌন্দর্য নষ্ট করে। সেটা বিবেচনায় নিয়েই অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের বাড়িটির মালিক কার্নিশে দিয়েছিলেন বার্ড স্পাইক (পাখিকে বসতে না দেওয়ার জন্য প্লাস্টিক বা শক্ত কিছু দিয়ে বানানো বেষ্টনী)। কিন্তু এই স্পাইককে ভয় পাবে কেন কাকাতুয়া? উল্টো এই স্পাইককে সরিয়েই বসতে হবে, যেন এই পণ করে বসলো সে। করলোও তাই, ধারালো ঠোঁটে স্পাইককে ভেঙেই নিজের ‘পথের কাঁটা’ সরালো সে!

অস্ট্রেলিয়ান ওই চঞ্চল কাকাতুয়ার এমন ‘স্মার্ট’ কাণ্ডের ভিডিওটি ছড়িয়ে পড়েছে অনলাইনে। সেই ভিডি যাচাই করে প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাজ্যভিত্তিক একটি সংবাদমাধ্যম।

ভিডিওটিতে দেখা যায়, সাদা রঙের দুষ্টু কাকাতুয়াটি তার বাঁকানো ঠোঁট দিয়ে জানালায় থাকা শক্ত স্পাইকগুলো টেনে তুলেছে। পরে সে স্পাইক ধারালো ঠোঁটে ছোট টুকরো করে ছিঁড়ে নিচে ফেলে দিচ্ছে।

পাশের একটি ভবনের বাসিন্দা আইজাক শেরিং-তিতো তখন ওই ভবনের সামনে দিয়ে যাচ্ছিলেন। ‘স্মার্ট’ কাকাতুয়াটির কাণ্ড দেখে তার চোখ কপালে ওঠার দশা। তখনই তিনি সেই ভিডিওটি ধারণ করেন।

ভিডিওটি আইজাক অনলাইনে প্রকাশ করতেই ভাইরাল হয়ে যায়। অনেকে পাখিটার ‘বুদ্ধির’ প্রশংসা করেন। অনেকে কাকাতুয়ার চঞ্চলতার বিষয়টি স্মরণ করিয়ে দেন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৯
এএটি/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-05 19:37:51