[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৫ মাঘ ১৪২৫, ১৮ জানুয়ারি ২০১৯
bangla news

ডায়মন্ডের প্লেন!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০৭ ৫:৪৯:০৬ পিএম
ডায়মন্ডের প্লেন!

ডায়মন্ডের প্লেন!

ঢাকা: ডায়মন্ডের তৈরি প্লেন! এটা কি আসলেই ডায়মন্ড দিয়ে তৈরি? মানুষ চড়তে পারবে তো এটা? কী করে সম্ভব ডায়মন্ড দিয়ে এতো বড় প্লেন তৈরি করা? এসব অসংখ্য প্রশ্ন ছাড়াও ভিন্ন ভিন্ন মন্তব্যে ডায়মন্ডের প্লেনের মতো দেখতে এমন একটি ছবি ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাতে সবাই মনে করেছে এটা আসলেই ডায়মন্ডের প্লেন।

সম্প্রতি আমিরাত এয়ারলাইন্সের অফিসিয়াল টুইটারে ওই ছবিটি প্রকাশ করা হয়। তাতে প্রতিষ্ঠানটি বলেওনি যে এটা ডায়মন্ডের প্লেন। কিন্তু তাদের দেওয়া ক্যাপশনে সকল প্রশ্নের উত্তর ফলো না করে টুইট ব্যবহারকারীরা ভিন্ন ভিন্ন প্রশ্ন বা মন্তব্য করে এটাকে ছড়িয়ে বানিয়ে ফেলেছেন ডায়মন্ডের প্লেন!

প্রথমে টুইটে ছবিটি দেখে মানুষ ক্যাপশন না বুঝে ভেবে বসে এটা ডায়মন্ড দিয়ে তৈরি প্লেন। এরপর ডায়মন্ডের প্লেন লিখে অথবা নানা প্রশ্ন ছোড়ে মন্তব্য বা শেয়ার দিয়ে ছবিটি মুহূর্তেই তারা ভাইরাল করে ফেলে ভার্চুয়াল জগতে। আর তখনই এটা হয়ে যায় ডায়মন্ডের প্লেন!

তবে ছবিটি দেখে যে কারও ডায়মন্ডের তৈরি প্লেন না ভাবারও তেমন কারণ নেই। কেননা, প্লেনটি দেখতে সেরকমই। প্লেনের পুরো বডিতে হাজার হাজার ডায়মন্ডের টুকরোর মতো পদার্থ লাগানো। আর এর ঝলকানি মানুষের মনকে নাড়িয়ে দিয়েছে ডায়মন্ডের প্লেন হিসেবেই। যে কারণে ক্যাপশন ফলো না করেই ভাবা হয়েছে- ডায়মন্ডের তৈরি এতো বড় প্লেন! কী করে সম্ভব? আরও নানা মন্তব্য-প্রশ্ন।

এদিকে, আমিরাত এয়ারলাইন্স ছবিটি পোস্ট করে ক্যাপশনে লিখেছিল- দেখাচ্ছি আমিরাতের ‘ব্লিং-৭৭৭। আর ছবিটি তৈরি করেছেন সারা শাকিল (Presenting the Emirates ‘Bling’ 777. Image created by Sara Shakeel)।

এছাড়া ছবিটি ভাইরাল হওয়ার পর আমিরাত এয়ারলাইন্স স্থানীয় সংবাদমাধ্যমকে স্পষ্ট করে জানিয়েছে, ডায়মন্ড দিয়ে মোটেও তৈরি হয়নি প্লেনটি। শুধু এরকম একটি ছবি পোস্ট করা হয়েছে মাত্র।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, সারা শাকিল একজন ক্রিস্টাল শিল্পী। তার একটি ইনস্টাগ্রাম আইডি আছে, যেটির ফলোয়ার প্রায় পাঁচ লাখ। সেটিতে মঙ্গলবার (০৪ ডিসেম্বর) প্রথম ওই প্লেনের ছবিটি পোস্ট করেছিলেন তিনি। তাছাড়া ছবিটি তার নিজেরই আর্ট করা। পরে ওই ছবি দেখে পছন্দ হয়ে যায় আমিরাত এয়ারলাইন্সের। এরপর তার কাছ থেকে ছবিটি এনে তারা পোস্ট করেছিল।

এ বিষয়ে আমিরাত এয়ারলাইন্সের মুখপাত্র বলেছেন, আমরা কেবল সারা শাকিলের আঁকা ছবিটি পোস্ট করেছি। এটা সত্যিকারের প্লেন ভেবে অবাক হওয়ার কোনো কারণ নেই।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৮
টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14