ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

অফবিট

ইঞ্জিনে মৌমাছির আক্রমণে ফ্লাইট বিলম্ব

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
ইঞ্জিনে মৌমাছির আক্রমণে ফ্লাইট বিলম্ব ইঞ্জিনে মৌমাছির আক্রমণ, ছবি: সংগৃহীত

যাত্রীরা নিজ নিজ আসনে সিট বেল্ট বেঁধে নিয়েছেন। উড়ার জন্য প্রস্তুত প্লেনও। হঠাৎ দেখা গেলো বিপত্তি। তাতে বিলম্ব হলো ফ্লাইট। তবে এই বিপত্তির পেছনের কারণ যন্ত্র নয়, মৌমাছি।

দক্ষিণ আফ্রিকার কিং শাকা আন্তর্জাতিক বিমানবন্দরে সম্প্রতি প্লেনের ইঞ্জিনে মৌমাছি ঢুকে পড়ায় একে একে তিনটি ফ্লাইট বিলম্বে ছাড়তে হয়। তাতে ক্ষুণ্ন হয় সংশ্লিষ্ট এয়ারলাইন্সের সুনাম।

 

দেশটির উপকূলীয় ডারবানের ওই বিমানবন্দরে ম্যাংগো এয়ারলাইন্সের প্লেনের ইঞ্জিনে মৌমাছি দেখতে পান এর ক্রু’রা। বিষয়টি বিমানবন্দর কর্তৃপক্ষকে জানানো হলে দ্রুত দুইজন ছুটে আসেন। পরে ইঞ্জিন থেকে যে মৌমাছি বের করা হয় তার সংখ্যা অন্তত ২০ হাজার বলে জানা গেছে। আর ইঞ্জিনকে মৌমাছি ছাড়া করতে লেগে যায় প্রায় আধাঘণ্টা সময়।

এ বিষয়ে ম্যাংগো এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, প্রথমবার এমন ঘটনা ঘটলো, মৌমাছির কারণে ফ্লাইটের গ্রাউন্ডে বেশি সময় থাকতে হলো। তবে দ্রুত ব্যবস্থা নেওয়ায় পরিত্রাণ পেতে বেশি সময় লাগেনি।

বাংলাদেশ সময়: ০৩২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa