ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

অফবিট

দশ হাজার পানি পুরির গণেশ!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
দশ হাজার পানি পুরির গণেশ!

চলছে গণেশ চতুর্থী। এই পূজা ঘিরে শুরু হয়েছে নানা আয়োজন। তবে এক বিস্ময়কর আয়োজন করেছে ভারতের পুনে শহরের ‘গণেশ ভেল’ নামে এক দোকানের মালিক। প্রায় ১০ হাজার পানি পুরি দিয়ে তিনি নির্মাণ করেছেন গণেশ আবক্ষ। 

বিস্ময়কর এ গণেশ আবক্ষ তৈরির ধারণা কীভাবে পেলেন এ দোকান মালিক? সে প্রশ্নের উত্তরও মিলেছে। বিস্কুট দিয়ে মূর্তি তৈরি দেখেই নাকি তিনি এটি নির্মাণে উদ্যোগী হন।

 

দোকান মালিক রামেশ গোমেওয়ার বলেন, ২০১১ সালে আমি এ ধারণাটি পাই। ভেলের উপকরণ দিয়ে আমাদের একটি গণপতি ছিল। তখন আমার মনে হলো পানি পুরি দিয়ে গণেশ আবক্ষ তৈরি করলে কেমন হয়! 

পানি পুরি দিয়ে তৈরি গণেশ আবক্ষের নকশা করেন চিত্রকর প্রশান্ত সালুনখি। তিনি বলেন, আমি ১০ হাজার পানি পুরি দিয়ে এটি নির্মাণ করি। এর জন্য আমাকে ১০০ ঘণ্টার মতো সময় দিতে হয়। খুব সহজে যাতে নষ্ট না হয় এজন্য তুলনামূলক শক্ত পুরি এতে ব্যবহার করা হয়েছে।  

এর আগে এবারের গণেশ চতুর্থীতেই ৫৮০ কেজি ওজনের লাড্ডু বানিয়ে ভারতে সাড়া ফেলে অন্ধ্রপ্রদেশের সুরুচি ফুডস নামে একটি দোকান।  

**৭০০০ কলার মোচায় তৈরি গণেশপ্রতিমা

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
এএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa