ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

অফবিট

পরিস্থিতি খারাপ বোঝাতে ‘নাটকীয়তা’, সমালোচনায় রিপোর্টার

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
পরিস্থিতি খারাপ বোঝাতে ‘নাটকীয়তা’, সমালোচনায় রিপোর্টার ভিডিওটির স্ক্রিনশট

ঢাকা: একজন রিপোর্টার লাইভ সম্প্রচারে দেখাচ্ছেন হারিকেনের আবহাওয়ায় তিনি ভালো করে দাঁড়াতে পারছেন না; কেঁপে কেঁপে পড়েই যাচ্ছেন। বোঝাতে চাইছেন খুব খারাপ পরিস্থিতি। এমন সময় ঠিক একটু পেছনেই একই আবহাওয়ার মধ্যে স্থিরভাবে হেঁটে যাচ্ছেন দু’জন লোক, তাদের কোনো সমস্যাই হচ্ছে না। তাহলে আবহাওয়া পরিস্থিতি কি আসলেই বেশি খারাপ, না-কি ভুয়া রিপোর্টিং, এমন সমালোচনায় ভার্চুয়াল জগত ছেয়ে গেছে এখন।

‘অতিনাটকীয়’ রিপোর্টের এ ভিডিওটি ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ১০ মিলিয়নেরও বেশি মানুষ ভিডিওটি দেখেছেন টুইটারে এবং তাতে অনেকেই ট্রল করে বিভিন্ন মন্তব্যও করেছেন।

ঘটনাটি যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনার উপকূলে। ওইখানে আঘাত হেনেছে হারিকেন ‘ফ্লোরেন্স’। পরে ঘটনা কাভারেজ করতে সেখানে পৌঁছে দেশটির আবহাওয়াভিত্তিক চ্যানেলগুলোর রিপোর্টাররা। একপর্যায়ে একজন রিপোর্টার ফ্লোরেন্সের কারণে আবহাওয়া খুব খারাপ পরিস্থিতিতে আছে বোঝাতে গিয়ে কেঁপে কেঁপে ‘অতিনাটকীয় ভাব’ নিয়ে সমালোচনার মুখে পড়েন।

ছোট্ট ওই ভিডিওটিতে দেখা যায়, রিপোর্টার কঠিন প্রতিকূল আবহাওয়া দেখাচ্ছেন তার চ্যানেলে। এমনকি তিনি নিজেই দমকা হাওয়ায় কেঁপে কেঁপে প্রায় পড়ে যাচ্ছেন দেখা যায়। কিন্তু ওই মুহূর্তেই তার পেছন দিয়ে দেখা যায়, দু’জন লোক স্থিরভাবেই হেঁটে যাচ্ছেন; তাদের কোনো সমস্যা হচ্ছে না।

‘নাটকীয়’ এ ভিডিওটি প্রচার হওয়া মাত্রই শুরু হয় সমালোচনা। অনেকেই ‘অতিনাটকীয় রিপোর্ট’, ‘স্পষ্টতই এটি অপ্রাসঙ্গিক মিথ্যাসহ’ নানা বিরূপ মন্তব্য করছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa