ঢাকা, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

অফবিট

কুকুরের ভয়ে পালালো চিতাবাঘ!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৮
কুকুরের ভয়ে পালালো চিতাবাঘ! কুকুরের ভয়ে পালালো চিতাবাঘ! ছবি সংগৃহীত

মেঠোপথের ওপর আরামসে ঘুমোচ্ছিল একটি কুকুর। এমন অসতর্ক মুহূর্তে একটি চিতা আক্রমণ করে বসে তার ওপর। চিতাটি আকৃতিতে কুকুরটির থেকেও প্রায় দ্বিগুণ।

স্বাভাবিক দৃষ্টিতে একটি কুকুরের পক্ষে ওই চিতার সঙ্গে লড়াইয়ে পেরে ওঠার কথা নয়।  

কিন্তু চিতার থাবা আঘাত হানার ঠিক আগ মুহূর্তে উঠে দাঁড়িয়ে তা প্রতিহত করে কুকুর।

এমন অপ্রত্যাশিত প্রতিক্রিয়ায় ভয় পেয়ে যায় চিতা। হতভম্ব হয়ে বুঝতে চেষ্টা করে পরিস্থিতি। অন্যদিকে অনবরত ‘ঘেউ’ ‘ঘেউ’ করতে থাকে কুকুর যতক্ষণ না পর্যন্ত দৃষ্টিসীমা থেকে চিতার প্রস্থান ঘটে।

এই অভূতপূর্ব ঘটনাটি ভারতের রাজস্থানের একটি সাফারি পার্কের। আর পুরো ঘটনাটি ভিডিওবন্দি করেন সেখানে ভ্রমণরত কয়েকজন পর্যটক।  

ঘটনার প্রত্যক্ষদর্শী কুনাল সংবাদমাধ্যমকে বলেন, গাছের ডালে বসে থাকা চিতাটিকে দেখে আমরা জিপ দাঁড় করাই। এমন সময় একটি জংলি কুকুর এসে জিপের সামনে পথের মধ্যে শুয়ে পড়ে। মাত্র ১০ ফুট দূরত্বের চিতাটিকে সে লক্ষ্যই করেনি। চিতাবাঘের ওপর ক্ষিপ্ত হয়েছে কুকুর! ছবি সংগৃহীত

জানা যায়, স্থানীয় গাইডরা দেড় বছর বয়সের চিতাটির নাম দিয়েছেন ‘জুলিয়েট’।  ঘটনার পর কুকুরটিকে নিরাপদে সাফারি পার্কের বাইরে নিয়ে যান পর্যটকরা।

বাংলাদেশ সময়: ০৪১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৮
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa