ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

অফবিট

ঘোড়াসহ ট্রেনযাত্রা আটকালো কর্তৃপক্ষ!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৮
ঘোড়াসহ ট্রেনযাত্রা আটকালো কর্তৃপক্ষ! অদ্ভুত এ ঘটনার ছবি, ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে

ট্রেন যাত্রায় আমাদের অনেক ধরনের সঙ্গী থাকে। কখনো বন্ধুরা মিলে হৈ-চৈ করতে করতে দূরের পথ পাড়ি দেওয়া হয়, আবার কখনো পরিবারের সবাই মিলে গন্তব্যে যাওয়া হয় ট্রেনে। কিন্তু কখনো কি কেউ শুনেছেন, ঘোড়াসহ ট্রেনযাত্রা করা হয়েছে?

ঘোড়াসহ ট্রেনযাত্রা! কথাটা অদ্ভুত শোনালেও বাস্তবে তাই ঘটেছে। ঘটনাটি ঘটেছে অস্ট্রিয়ার অঙ্গরাজ্য স্টিরিয়াতে।

সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ নিয়ে শুরু হয়েছে তুলকালাম কাণ্ড। অদ্ভুত এ ঘটনার ছবি, ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।  

অদ্ভুত এ ঘটনার ছবি, ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে
ঘোড়াটির নাম ফ্রেইডা। ঘোড়ার মালিক বেন্নি। ফ্রেইডার মালিক দু’টি ট্রেনে ঘোড়াসহ উঠেছিলেন যাত্রার জন্য। কিন্তু দু’টি ট্রেনের কর্তৃপক্ষই তাদের ট্রেন থেকে নামিয়ে দেন। চালকরা ট্রেন থেকে ঘোড়া না নামা পর্যন্ত ট্রেন চালাতে অস্বীকৃতিও জানিয়েছিলেন।   

অস্ট্রিয়ায় ট্রেনে ঘোড়া চলাচলের কোনো নিয়ম নেইঅস্ট্রিয়ার রেলওয়ে কোম্পানি ওবিবি’র নিয়ম অনুযায়ী, দেশটিতে ছোট, অহিংস প্রাণীদের ট্রেনে চলাচলে কোনো বাধা নেই। একইভাবে শিকলসহ কুকুরও ট্রেনে যাতায়াত করতে পারে। কিন্তু সংস্থাটির নিয়মে ঘোড়া চলাচলের কোনো নিয়ম নেই।  

বাংলাদেশ সময়: ০১১৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
এএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa