ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

অফবিট

ট্রাম্পের মুখের ছাঁচে তৈরি নেশার ট্যাবলেট

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, জুলাই ৩, ২০১৮
ট্রাম্পের মুখের ছাঁচে তৈরি নেশার ট্যাবলেট ডোনাল্ড ট্রাম্প ও ট্রাম্পের মুখের ছাঁচে তৈরি নেশার ট্যাবলেট। ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উচ্ছ্বাসমাখা মুখের ছাঁচ দিয়ে তৈরি এস্টেসি (নেশাজাতীয় ট্যাবলেট) উদ্ধার করেছে যুক্তরাষ্ট্রের পুলিশ। ইন্ডিয়ানা পুলিশের পরিচালিত একটি বিশেষ অভিযানে কমলা রঙের এ ট্যাবলেটগুলো উদ্ধার হয়। উদ্ধারের পর পুলিশ সদস্যরা এর নাম দিয়েছেন ‘ট্রাম্পের উচ্ছ্বাসমাখা মুখের ছাঁচে তৈরি এস্টেসি ট্যাবলেট’।

ইন্ডিয়ানা স্টেট পুলিশের পরিচালিত ছয়দিনের এই বিশেষ অভিযানটির নাম ‘অপারেশন ব্লু  আনভিল’। অভিযানে ১২৯ জনকে গ্রেফতার করা হয়।

এসময় উদ্ধার হয় কয়েক হাজার ‘ট্রাম্প মুখের ছাঁচে তৈরি এস্টেসি ট্যাবলেট’।  

ইন্ডিয়ানা পুলিশের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয়, ট্যাবলেটগুলোর পেছনে ‘গ্রেট অ্যাগেইন’ লেখা ছিল। এ লেখা দিয়েই ট্যাবলেটগুলোর প্রচারণা চলছিল। এর সঙ্গে ট্রাম্পের ‘মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন’ স্লোগানের সম্পর্ক থাকতে পারে বলে সন্দেহ অনেকের।

পুলিশের এই বিশেষ অভিযানে ‘ট্রাম্প ছাঁচের ট্যাবলেট’ ছাড়াও কোকেন, হেরোইন, মারিজুয়ানা (গাঁজা), এলএসডি প্রভৃতি মাদকদ্রব্য উদ্ধার করা হয়।  

বিস্ময়কর তথ্য হলো, এর আগেও ট্রাম্পের মুখায়বের ছাঁচে তৈরি নেশাজাতীয় ট্যাবলেট উদ্ধার করেছে জার্মান পুলিশ। ওই অভিযানে এ ধরনের প্রায় ৫ হাজার ট্যাবলেট উদ্ধার করা হয় যার পেছনে লেখা ছিল ‘ট্রাম্প’।

এদিকে গত সপ্তাহে আর্জেন্টিনায় ফিফা ওয়ার্ল্ড কাপের রেপ্লিকা ট্রফির ভেতর থেকে মাদকের চালান আটক করে আর্জেন্টাইন পুলিশ।   

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৮
এএইচ/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa