ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অফবিট

উড়ন্ত প্লেনে দুই পাইলটের মারামারি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
উড়ন্ত প্লেনে দুই পাইলটের মারামারি! জেট এয়ারওয়েজের ফ্লাইটের ককপিটে মারামারিতে জড়িয়ে পড়েছিলেন এক পাইলট যুগল। ছবি: সংগৃহীত

জেট এয়ারওয়েজের ফ্লাইটের ককপিটে মারামারিতে জড়িয়ে পড়েছিলেন দুই পাইলট। পরে চড় খেয়ে নারী কো-পাইলটকে কাঁদতে কাঁদতে ককপিট থেকে বের হতে দেখা গেছে।

তবে ‘সময়োচিতভাবে সমাধান করতে পারায়’ ১৪ জন ক্রু ও ২ শিশুসহ ৩২৪ জন যাত্রী নিরাপদে যাত্রা শেষ করতে পেরেছেন বলে জানিয়েছে জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষ।

লন্ডন-মুম্বাই ফ্লাইটটির নয় ঘণ্টার যাত্রা শুরুর পর পাইলট ও তার নারী কো-পাইলট তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন।

সূত্র জানায়, পাইলট তার সহকর্মীকে চড় মেরেছিলেন। এক পর্যায়ে কাঁদতে কাঁদতে ককপিট থেকে বের হয়ে আসেন নারী পাইলট। পরে যাত্রীদের ঝুঁকি অনুধাবন ও অস্বস্তিতে ভেতরে ফিরেও গিয়েছিলেন তিনি।

জেট এয়ারওয়েজ সূত্র জানায়, যদি তিনি পাইলটের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে চান, তবে তাকে সাহায্য করা হবে।

জেট এয়ারওয়েজের একজন মুখপাত্র একে ককপিটে ক্রুদের ‘ভুল বোঝাবুঝির’ ঘটনা বলে উল্লেখ করেন। তবে যাত্রী-ক্রুরা মুম্বাই যাত্রা অব্যাহত রেখে নিরাপদে অবতরণ করেন।

বিষয়টি শীর্ষ নিয়ন্ত্রক সংস্থা সিভিল অ্যাভিয়েশনের মহাপরিচালককে জানানো হলে এয়ারলাইন্সটিকে তদন্ত করতে বলেন।

দু’জনকেই আপাতত ফ্লাইট পরিচালনার কাজ থেকে নিবৃত্ত রাখা হয়েছে বলেও জানিয়েছে এয়ারলাইন্সটির কর্তৃপক্ষ।

মুখপাত্র বলেন, ‘জেট এয়ারওয়েজের কাছে তার যাত্রী, ক্রু ও সম্পদের নিরাপত্তা সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণ। এবং নিরাপত্তার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়- কর্মীদের এমন যেকোনো কাজের বিষয়ে জিরো টলারেন্স নীতিতে চলে এয়ারলাইন্সটি’।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৮
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।