bangla news

‌ ৫০ বছরের জীবনে প্রথমবার রং দেখা!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৩ ৩:২৭:০২ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

‘ওহ আমার ঈশ্বর’-৫০ বছর পার করে জীবনে প্রথমবারের মতো রং দেখতে পেয়ে বিস্ময়াভিভূত অনুভূতি প্রকাশ করেছিলেন ক্রিস স্মেলসার।

জন্ম থেকেই ‘রঙের অন্ধত্ব’ রোগে ভুগছিলেন ক্রিস। এটি এমন একটি অবস্থা, যেখানে একজন মানুষের চোখ স্বাভাবিক আলোয় রং দেখতে অক্ষম। এ অবস্থার মানুষেরা রঙের ভিন্নতা করতে না পেরে কঠিন সময় কাটান।  

তার ৫০তম জন্মদিনে ক্রিস স্মেলসার একটি বিশেষ উপহার পেয়েছিলেন, যা তাকে রং দেখার এ ক্ষমতা ফিরিয়ে দেয়।

তার পরিবার ও বন্ধুদের দেওয়া উপহারটি ছিল এনচারোমা কোম্পানির বিশেষ একজোড়া চশমা। এর সাহায্যে রং অন্ধত্বে ভোগা মানুষেরাও রং দেখতে পারেন, কেবল সানগ্লাসগুলো জোড়া লাগিয়ে।

চশমাটি পরে প্রথমবারের মতো রং দেখতে ও চিনতে পেরে ক্রিসের বিস্ময়কর প্রতিক্রিয়ার ভিডিওচিত্র ধারণ করেন তার স্বজনেরা। এটি সামাজিক মিডিয়া ফেসবুকে শেয়ার করেন ডিলিয়া ওয়াটসন স্মেলসার।

ভিডিওচিত্রে নিজের পরনের জিন্সের প্যান্টের রঙের দিকে তাকিয়ে আশ্চর্য হতে দেখা গেছে ক্রিস স্মেলসার। এরপর তিনি গাছ ও আকাশের দিকে তাকান। ভিডিওক্লিপিংসের শেষদিকে আনন্দের আতিশয্যে কাঁদছিলেন সুবর্ণ জয়ন্তীতে পড়া ক্রিস।

ক্রিস তার চশমায় সবকিছু দেখার চেষ্টাও করছিলেন, যখন তার পরিবারও প্রতিক্রিয়া দেখাচ্ছিলেন।
 
‘ক্রিস এতোটাই ভীত ছিলেন যে, আমি মনে করি না যে, তার চোখের পানি নেই’- ভিডিওচিত্রের বর্ণনায় বলেন ডিলিলা।

গত ০৪ জুন ভিডিওটি ফেসবুকে শেয়ারের পর থেকে এরই মধ্যে দর্শকদের কাছ থেকে ১২ হাজারটিরও বেশি ইতিবাচক প্রতিক্রিয়া ও ধারণা লাভ করেছে।

ডিলিলা বলেন, ‘তার ৫০তম জন্মদিনে আমরা ক্রিসকে এনচারোমা চশমা জোড়া উপহার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম, যেন তিনি একটি সম্পূর্ণ নতুন আলোয় দুনিয়া দেখতে পারেন। এ বিস্ময়কর উপহারে তার প্রতিক্রিয়া আনন্দময়’।

‘এই চশমা দিয়ে নতুন জিনিসগুলো আবিষ্কার করে খুব উৎসাহিত হচ্ছেন তিনি। আমরা এর চেয়ে বেশি কিছু চাইওনি’- বলেন ডিলিয়া।

বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, জুন ১৩, ২০১৭
এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2017-06-13 15:27:02