ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অফবিট

‘চাওয়ালা’র পর এবার ‘তরকারিওয়ালি’!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
‘চাওয়ালা’র পর এবার ‘তরকারিওয়ালি’!

ফেসবুকে ছবি আপলোড হওয়ার পর রীতিমতো অনলাইন সেনসেশনে পরিণত হয়েছিলেন তরুণ পাকিস্তানি চাওয়ালা আরশাদ খান। এরপরের সবকিছু ঘটেছে রূপকথার গল্পের মতো।

রাতারাতি লাখো-কোটি তরুণ-তরুণীর হার্টথ্রব এই চাওয়ালা আবির্ভূত হন ফ্যাশন মডেল হিসেবেপে। তাতে তার গরিবি জীবনের অবসান ঘটে, পায়ে লুটাতে থাকে বিত্ত-বৈভব আর আকাশছোঁয়া খ্যাতি। এক কথায় যাকে বলে, ‘র‌্যাগস টু রিচেস’।

কিন্তু ভার্চুয়াল মিডিয়া আজ যাকে নিয়ে মাতে, কাল তাকে ভুলতে সময় নেয় না। ‘সবুজ চোখের মায়াবি চেহারার’ আরশাদ খানকে নিয়ে হই-চই তাই এখন মিইয়ে এসেছে।

এবার তার জায়গায় আবির্ভূত হয়েছেন এক নেপালি তন্বী। তরকারি বা শাক-সবজি বিক্রি করেন ওই দরিদ্র তরুণী—‘Twitter's heart now beats for a woman from Nepal.’

‘AfterPakistani 'Chaiwalla,' Nepali 'Tarkariwali' Has Twitter's Attention’-- এনডিটিভি তাকে নিয়ে এভাবেই খবরের শিরোনাম করেছে। টুইটার ওই সুদর্শনা নেপালি সবজি বিক্রেতা সম্পর্কে বলছে: ‘Meet the #Tarkariwali’
 
আরশাদ খানের ছবি যেমন কেউ একজন টুইটার ও ফেসবুকে আপলোড করেছিলেন, সেভাবেই এই নেপালি তরকারিওয়ালির ছবি আপলোড করেছেন রূপচন্দ্র মহাজন নামের এক নেপালি নাগরিক।


The Gundruk Post জানায়, গোর্খা ও চিতওয়ানের মধ্যে সংযোগকারী ঝুলন্ত সেতুর ওপর দিয়ে সবজি মাথায় নিয়ে যাওয়ার সময় ওই তন্বী ‘তরকারিওয়ালি’র ছবি ক্যামেরায় ধারণ করেন রূপচন্দ্র মহাজন। এরপর তা আপলোড করেন সামাজিক মাধ্যমে। এরপরই তা ভাইরাল হয়ে যায়।

তবে পাকিস্তানি চাওয়ালার নামটি জানা গেলেও নেপালি তরকারিওয়ালির নামটি এখনো রয়ে গেছে অজ্ঞাত।
এখন দেখার বিষয়, আরশাদের মতো ওই তরকারিওয়ালিরও কপাল খোলে কি-না!
 
বাংলাদেশ সময়: ০৮০৪ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৬
জেএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।