ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অফবিট

প্রায় ৪ ফুট লম্বা বিড়াল!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
প্রায় ৪ ফুট লম্বা বিড়াল!

বিড়ালকে বলা হয় ‘বাঘের মাসী’। কিন্তু আকৃতিতে বাঘের তুলনায় বিড়ালের আকৃতি দৈত্যের কাছে বামুন যেমন।

কিন্তু এবার এক দৈত্যাকৃতির বিড়ালের সন্ধান পাওয়া গেছে ব্রিটেনে। অবিশ্বাস্য এর দেহের আকার। দৈর্ঘ্যে এটি ছোটখাট আকৃতির মানুষের সমান।

প্রায় ৪ ফুট দৈর্ঘ্যের এই দশাসই বিড়ালটি পৃথিবীর সবচে লম্বা বিড়ালের স্বীকৃতি পেয়ে গেছে। লুডো (Ludo) নামের এই বিড়ালকে the Guinness Book of World Records এই স্বীকৃতি দিয়েছে।

সংবাদসংস্থা ইউপিআই ‘Nearly 4-foot-long cat in U.K. named world's longest’ শিরোনামের এক প্রতিবেদনে জানিয়েছে, লুডো-র দৈর্ঘ্য ৩ ফুট, ১১ ইঞ্চি। এর আগের রেকর্ডটি ছিল স্টুয়ার্ট গিলিগ্যান নামের অন্য এক বিড়ালের। সেটি ছিল লুডোর চেয়ে ৫ সেন্টিমিটার বেশি লম্বা।

লুডোর মালিক কেলসি গিল (Kelsey Gill) ওয়েইকফিল্ডের বাসিন্দা। Harry Potter চলচ্চিত্রে মাইন কুন প্রজাতির এই বিড়াল দেখে এরকম একটি বিড়াল পোষার সাধ জাগে তার। তাই তিনি লুডোকে বাচ্চা অবস্থায় সংগ্রহ করেন। তখন লুডোর বয়স ছিল মাত্র ১৩ সপ্তাহ। এরপর এর শরীরের বাড়বাড়ন্ত দেখে কেলসি গিল বুঝতে পারেন তিনি সঠিক প্রজাতিটিই বেছে নিয়েছেন।

গিলের ভাষ্যমতে, লুডো খুবই অলস স্বভাবের। দেহের বিশাল আকৃতির কারণে অন্য বিড়ালদের চেয়ে ওকে দেখতে একটু বেঢপ দেখায়। বেশি ওজনের কারণে ও খুব একটা চলাফেরা করতে পারে না। কোথাও যেতে হলে ওকে কুকুরবাহী যানে (ডগ ক্যারিয়ার) চড়িয়ে নিতে হয়।

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬
জেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।