ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অফবিট

ট্যাটুতে জুটবে চাকরি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
ট্যাটুতে জুটবে চাকরি!

একটি দৃশ্যমান ট্যাটু কিছু পেশার ক্ষেত্রে চাকরি প্রত্যাশীদের চাকরি পেতে সহায়তা করতে পারে। যেমন নতুন একটি গবেষণায় বলা হয়েছে, বারের পরিচালকরা মনে করেন কর্মীদের শরীরের উল্কি তরুণদের আকর্ষণ এবং প্রতিষ্ঠানের ইতিবাচক ভাবমূর্তি তৈরি করতে পারে।

  

যুক্তরাজ্যের সেন্ট অ্যান্ড্রুজ বিশ্ববিদ্যালয়ের অ্যান্ড্রু টাইমিংয়ের করা ওই গবেষণার ফলাফলে দেখা যায়, একটি নাইট ক্লাবের পরিচালক তাদের প্রস্তাবিত মদের দোকানের পরিবেশক হিসেবে সেই আবেদনকারীদের পছন্দ করেছিলেন যাদের মুখের ওপর একটি উল্কি আঁকা ছিলো।  

গবেষণাটিতে দেখা যায়, কিছু পরিচালক মনে করেন, কর্মীদের দৃশ্যমান ট্যাটু প্রতিষ্ঠানের ইতিবাচক ভাবমূর্তি তৈরি করতে পারে।

বিজ্ঞানীরা দেখিয়েছেন, ব্যবস্থাপনাগত অভিজ্ঞতাসম্পন্ন ১৯২ জন মানুষের মুখের দু’টি ধরন পাওয়া গেছে। একটিতে ইমেজ সফটওয়্যার ব্যবহার করে ঘাড় পর্যন্ত উল্কি আঁকা হয়েছে, অন্যটিতে তা ব্যবহার করা হয়নি।

টাইমিং বলেন, পরিচালকদের বিশ্বাস, একটি মদের দোকানের পরিবেশকের শরীরে উল্কি তরুণ গ্রাহকদের আকৃষ্ট করবে, যারা মনে করেন শরীর শিল্প হাল ফ্যাশনের অংশ।

‘দৃশ্যমান ট্যাটু উল্কি চাকরিপ্রার্থীদের শ্রমবাজারে আকর্ষণীয় প্রার্থী হিসেবে উপস্থাপন করতে পারে। কারণ, তারা প্রতিষ্ঠানের ইতিবাচক ইমেজ বা ব্র্যান্ড তৈরিতে সহায়ক। বিশেষ করে যে সংস্থাগুলো তরুণ অথবা খিটমিটে স্বভাবের গ্রাহকদের টার্গেট করেন’- বলেন টাইমিং।

তিনি আরও বলেন, উল্কি ফ্যাশন শিল্পের খুচরা বিক্রি, বিশেষ করে পপ শিল্পের জন্যও একটি কার্যকর বিপণন ও ব্র্যান্ডিংয়ের হাতিয়ার হয়। শারীরিক এ শিল্প শ্রম বাজারে একটি সম্পদ হিসেবে দেখা যেতে পারে, যতোদিন একজন আবেদনকারীর উল্কি প্রতিষ্ঠানের বৃহত্তর ব্র্যান্ড সৃষ্টির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হয়।  

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
এএসআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।