ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অফবিট

৪ বিবি ২৩ বাচ্চায় পোয়াবারো!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০০ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৬
৪ বিবি ২৩ বাচ্চায় পোয়াবারো!

একজন দু’জন নয়, বিবি তার চারজন। বাচ্চাকাচ্চা ২৩ জন।

এতো বিবি-বাচ্চা তার জন্য জন্য এতোদিন ছিলো বোঝা, কিন্তু শেষমেষ সেটাই হলো আশীর্বাদ। অন্যভাবে বললে, ‘একাদশে বৃহস্পতি’।  

গাজিয়া আহমেদ নামের এই সিরীয় লোকটি ২০১৫ সালে শরণার্থী হিসেবে জার্মানিতে আশ্রয় নিয়েছিলেন। এতো বিবি-বাচ্চার সুবাদে এরই মধ্যে সে বাগিয়ে নিয়েছেন বিপুল আর্থিক সুবিধা। যার পরিমাণ ৩ লাখ ৬০ হাজার ইউরোরও বেশি। জার্মান পত্রিকা রাইন জাইটংয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বিলেতের দ্য সান পত্রিকা।  

গাজিয়ার এই বিপুল অর্থ প্রাপ্তিকে সাধারণ জার্মানরা মোটেই ভালো চোখে দেখছে না। তারা আঙ্গেলা মার্কেলের সরকারের বিরুদ্ধে রীতিমতো সমালোচনামুখর হয়ে উঠেছে।  

এই ক্ষেপে ওঠার কারণ দুটো। এক, জার্মানদের ট্যাক্সের টাকা শরণার্থীদের পেছনে ঢালার বিলাসিতা। দুই, জার্মানিতে বহু-বিবাহ নিষিদ্ধ হবার পরও এমন বিয়েপাগল লোকের এতো এতো বিবি-বাচ্চার পেছনে লাখ লাখ ইউরো খরচ করার হঠকারি মানসিকতা।  

জার্মান সরকার অবশ্য এদিকটায় ব্যতিক্রমী উদারতাই দেখিয়েছে। তারা গাজিয়ার এক বিবিকে ‘স্ত্রী’ হিসেবে গণ্য করেছে। আর বাকি তিন বিবিকে তালিকাভুক্ত করেছে ‘বান্ধবী’ হিসেবে।  

জার্মানিতে ঢোকার পর এই লোক একটি দিনও কোনো কাজ করেনি। প্রয়োজনের চেয়ে অনেক বেশি ভাতা পেয়ে সে দিব্যি আয়েশি জীবনই পার করছে।  

বাংলাদেশ সময়: ০৩৫৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬
জেএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।