ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

অফবিট

ঠেলাওয়ালা কুকুর!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
ঠেলাওয়ালা কুকুর!

ঢাকা: স্বাভাবিকভাবে ছোট্ট বাচ্চার প্যারামবুলেটর ঠেলার কাজ করেন বাচ্চার বাবা-মা। কিন্তু এ যুগে সময়ের বড়ই সংকট।

বাবা-মায়ের হাতে সময় না থাকায় সে কাজটা করতে হয় পরিবারের অন্যদের অথবা বেতনভোগী লোকেরা। এবার মানুষ নয়, সে কাজের দায়িত্ব নিয়েছে এক পুঁচকে কুকুর।  
 
থাইল্যান্ডের উদন থানির (Udon Thani) বাসিন্দা ডিউ টিটাপুরা তার বাচ্চাকে প্যারামবুলেটরে বসিয়ে প্রতিদিনই প্রাত‍ঃ ভ্রমণে বের হন।

তাদের সঙ্গী হয় তাদের ১০ মাস বয়সী কুকুর বুলডগ স্যাক (Sak)। বাচ্চার প্যারামবুলেটর ঠেলার কাজটি আগে টিটাপুরা বা তার স্বামীকে করতে হতো। এখন সে কাজ করছে কুকুর স্যাক। কাজটা সে দিব্যি পটুত্বের সঙ্গেই করে যাচ্ছে। স্যাকের প্যারামবুলেটর ঠেলার কাজটিও দেখার মতো এক ব্যাপার বটে।
 
কুকুর স্যাক তার সামনের দু’পা প্যারামবুলেটরের পেছনে রেখে তা সামনের দিকে ঠেলতে থাকে—‘Sak places his front two paws on the bottom bar of the pram and pushes the toddler..’

যে বাচ্চাটির প্যারামবুলেটর ঠেলার কাজটি সে করে, সে বাচ্চার নাম মোন্থার। মোন্থার আর কুকুর স্যাক- এ দু’জনের মধ্যে গলায়-গলায় ভাব। স্যাক তার মানুষ-বন্ধু মোন্থারের প্যারামবুলেটর ঠেলার কাজটাকে তাই দারুণ উপভোগ করে। ভিডিওটি দেখলে আপনিও তা কবুল করবেন।  

বিলেতের ‘দ্য মিরর’ পত্রিকা স্যাক- এর প্যারামবুলেটর ঠেলার ভিডিওটি পোস্ট করেছে এ নিয়ে করা প্রতিবেদনের সঙ্গে। আর খবরের শিরোনাম তারা দিয়েছে: ‘Hilarious footage shows helpful BULLDOG pushing baby in pram while out for a morning stroll’

বাংলাদেশ সময়: ০২৩৯ ঘন্টা, অক্টোবর ৩১, ২০১৬
জেএম/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa