bangla news

শহরজুড়ে টার্কির মস্তানি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-২৯ ১০:২২:০২ পিএম

অনেক দেশে শহুরে গুণ্ডা-মাস্তানরা পথেঘাটে নিরীহ মানুষের জীবনকে অতিষ্ঠ করে তোলে। আর তখন তাদের শায়েস্তা করার জন্য পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী মাঠে নামে। কিন্তু এবার মানুষ নয়,

অনেক দেশে শহুরে গুণ্ডা-মাস্তানরা পথেঘাটে নিরীহ মানুষের জীবনকে অতিষ্ঠ করে তোলে। আর তখন তাদের শায়েস্তা করার জন্য পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী মাঠে নামে। কিন্তু এবার মানুষ নয়, আমেরিকার একটি শহরের মানুষের সঙ্গে মাস্তানি করে বেড়াচ্ছে একদল ওয়াইল্ড টার্কি। পথে-ঘাটে এরা সাধারণ মানুষের পিছু নেয় আর নানান জ্বালাতনে অতিষ্ঠ করে তোলে।

দ্য স্যাক্রামেন্টো বি (The Sacramento Bee) নামের একটি পত্রিকা তাদের রিপোর্টে জানিয়েছে, ক্যালিফোর্নিয়ার ডেভিস সিটি কাউন্সিল শহরের বাসিন্দাদের এসব টার্কির হাত থেকে বাঁচাতে রীতিমতো ভোটাভুটি করে একটি পরিকল্পনা হাতে নিয়েছে। পরিকল্পনা অনুযায়ী এই বেয়াড়া পাখিদের একাংশকে শহরের বাইরে সরিয়ে নেওয়া হবে। আর যেগুলো ভয়ঙ্কর আগ্রাসী স্বভাবের সেগুলোকে মেরে ফেলা হবে।

বুনো টার্কির মাস্তানির জন্য শহরবাসীরাও কম দায়ী নন। তারাই ওদের খাবার কিনে খাইয়ে, লাই দিয়ে মাথায় তুলেছেন। দয়ায় আপদ বেড়ে বেড়ে এখন পথেঘাটে তাদের চলাফেরাই দায়।

পুলিশ প্রধান ড্যারেন পিটেল জানান, পথেঘাটে টার্কির মাস্তানির শিকার হওয়া লোকজন সাহায্য চেয়ে তাদের কাছে ক্রমাগত টেলিফোন করে যাচ্ছেন। এদের মধ্যে এমন একজন আছেন যাছেন যাকে একটি টার্কি একটি ব্যাংকের দেয়ালের সঙ্গে ঠেসে ধরে---including a man who was pinned against the wall of a bank by a bird.

এ নিয়ে সংবাদসংস্থা এপির খবরের শিরোনাম: ‘Real-life angry birds: Town tries to rein in rowdy turkeys’
 
বুঝুন অবস্থা, পাখি তো নয়, যেন পাড়ার মাস্তান!

বাংলাদেশ সময়: ০৮২০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
জেএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2016-10-29 22:22:02