ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অফবিট

ছাগল যখন ‘গেস্ট অব অনার’!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
ছাগল যখন ‘গেস্ট অব অনার’!

গণ্যমান্য ব্যক্তিদের বিভিন্ন অনুষ্ঠানে ‘গেস্ট অব অনার’ করা হয়। কিন্তু এবার মানুষ নয়, দুটো ছাগলকে দেওয়া হয়েছে সম্মানিত অতিথির মর্যাদা।

তাও আবার কোনো ছোটখাট অনুষ্ঠানে নয়। কিংবা পাড়ার দুষ্টু ছেলেপুলের কাণ্ডও নয় এটা।

ইউরোপের দেশ চেক রিপাবলিকের রাজধানী প্রাগের বিখ্যাত লুসারনা প্যালেসে (Lucerna Palace) আয়োজিত এক জাঁকালো অনুষ্ঠানে। আয়োজকরা যথেষ্ট ভেবেচিন্তেই এক জোড়া ছাগলকে ‘গেস্ট অব অনার’ করার সিদ্ধান্তটি নেন। গত ২০ অক্টোবর প্রাসাদের ছাদে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ছাগল দু’টিকে ‘গেস্ট অব অনার’ করে নিয়ে যান সেদেশের খ্যাতিমান সংস্কৃতিকর্মী অন্দ্রেস কোবজা। ছাগল দু’টিও মনের সুখে ঘুরে বেড়িয়ে, শুয়ে সময়টা বেশ উপভোগ করেছে।

রয়টার্সসহ বিভিন্ন সংবাদসংস্থা এই ব্যতিক্রমী ঘটনার ওপর ফলাও করে প্রতিবেদন করেছে। রয়টার্স তাদের প্রতিবেদনের শিরোনাম করেছে: ‘Goats guests of honor at Prague rooftop reception’

ছাগলকে ‘গেস্ট অব অনার’ করার অভিনব চিন্তার কারণ ব্যাখ্যা করে অন্দ্রেস কোবজা বলেছেন, আমি ছাগলগুলোকে নিয়ে এসেছি... এখানে খামারবাড়ির আবহ আনতে, এমন একটি ধারণা দিতে যে, ছাদে থাকা উচিত সবুজের উপস্থিতি।

আমাদের উদ্দেশ্য এখানে একটি কম্যুনিটি গার্ডেন গড়ে তোলা, যাতে লোকজন টমেটো ইত্যাদি ফলাতে পারে।

বলা বাহুল্য, ওন্দ্রেস কোবজা হচ্ছেন লুসারনা প্যালেসের ছাদ-বাগানের প্রজেক্ট ম্যানেজার। ছাগলকে বিরল সম্মান দিয়ে তিনি এখন বেশ আলোচিত। সারা দুনিয়াতে তার ছাগলপ্রীতি তুলনারহিত।
 
বাংলাদেশ সময়: ০৭১০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
জেএম/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।