bangla news

‘বিষণ্নতম মেরু ভল্লুক’টির অবস্থা আরও খারাপ!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-২৭ ৪:৪৭:৩৮ পিএম

মানুষ বিষণ্নতা নামের রোগে ভোগে। শুধু মানুষ নয়, প্রাণীরাও ভুগে থাকে বিষণ্নতায়। বরফের বাসিন্দা অতিকায় মেরু ভল্লুকরাও আক্রান্ত হয় এ মানসিক রোগে। Humane Society International নামের একটি প্রাণী অধিকারবাদী সংস্থা মাসখানেক আগে...

মানুষ বিষণ্নতা নামের রোগে ভোগে। শুধু মানুষ নয়, প্রাণীরাও ভুগে থাকে বিষণ্নতায়। বরফের বাসিন্দা অতিকায় মেরু ভল্লুকরাও আক্রান্ত হয় এ মানসিক রোগে। Humane Society International নামের একটি প্রাণী অধিকারবাদী সংস্থা মাসখানেক আগে এমন এক মেরু ভল্লুকের কথা জানিয়েছিল, যে তার স্বজাতির প্রাণীদের মধ্যে সবচেয়ে বেশি বিষণ্নতায় আক্রান্ত। চীনের একটি শপিংমলের এক পাশে এক অপরিসর স্থানে রাখা এ ভল্লুকটিকে তখন তারা বিশ্বের 'saddest polar bear' বলে শনাক্ত করেছিল।

 ‘পিজ্জা’ নামের ওই মেরু ভল্লুকটির মানসিক অবস্থা এখন আরো খারাপের দিকে গেছে। www.ibtimes.co.uk ভল্লুকটির অবনতিশীল মানসিক অবস্থার ওপর করা তাদের প্রতিবেদনের শিরোনাম করেছে: ‘World's 'saddest polar bear' showing signs on mental decline’ ওকে যে রকম অবস্থায় রাখার কথা তার চেয়ে অনেক খারাপ অবস্থায় রাখার কারণেই দিনকে দিন ওর মনের অবস্থা খারাপ থেকে আরো খারাপের দিকে যাচ্ছে। সারাক্ষণই সে কেবল ঘনঘন মাথা নাড়ে আর নিজের অপরিসর ঘরের ভেতর অস্থিরভাবে হেঁটে বেড়ায়। এসবই চরম হতাশার লক্ষণ।  
ওকে এই অবস্থা থেকে মুক্তি দিতে ব্রিটেনের ইয়র্কশায়ারের ডনক্যাস্টারে অবস্থিত The Yorkshire Wildlife Park কর্তৃপক্ষ একটা চমকার প্রস্তাব দিয়েছে। তারা ওর থাকার জন্য ১০ একর জায়গা ঠিক করেছেন। তবে চীনা কর্তৃপক্ষকে তারা শর্ত দিয়েছেন, ওকে ভবিষ্যতে অন্যত্র সরিয়ে নেওয়া বা ওর স্থলে অন্য কোনো প্রাণীকে সেখানে রাখা যাবে না। কিন্তু তাদের এই সুন্দর প্রস্তাবে সাড়া দেয়নি চীনারা।

বাংলাদেশ সময়: ০২৪৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
জেএম/এএ  

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2016-10-27 16:47:38