bangla news

মায়ের পিঠে চড়ে কোয়ালাশিশুর বেড়ানো!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-২৬ ৩:৩১:৫১ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শিশুরা মা-বাবা অথবা মামা-কাকাদের কোলে-পিঠে চড়ে পাড়া বেড়াতে পছন্দ করে। বড়দের পিঠে চড়ে বেড়ানোটা শুধু মানবশিশুর সঙ্গেই যায়, এমনটাই আমাদের ধারণা। কিন্তু না, এটা কেবল মানুষের বেলায়ই একচেটিয়া ঘটে এমন নয়। এ

শিশুরা মা-বাবা অথবা মামা-কাকাদের কোলে-পিঠে চড়ে পাড়া বেড়াতে পছন্দ করে। বড়দের পিঠে চড়ে বেড়ানোটা শুধু মানবশিশুর সঙ্গেই যায়, এমনটাই আমাদের ধারণা। কিন্তু না, এটা কেবল মানুষের বেলায়ই একচেটিয়া ঘটে এমন নয়। এর চাক্ষুষ প্রমাণ পেয়েছেন এক অস্ট্রেলীয় দম্পতি।

অস্ট্রেলিয়ার সাউথ অ্যাডিলেইডের এই যুগল গত শুক্রবার একটি শহরের মূল সড়ক দিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। হঠাৎই তাদের চোখে পড়লো অস্বাভাবিক দৃশ্যটি। একটি মা কোয়ালা তার বাচ্চাকে পিঠে চড়িয়ে ফুটপাথ দিয়ে হেঁটে চলেছে। ঠিক যেমন মানুষ-মা তার বাচ্চাকে পিঠে চড়িয়ে ঘুরতে বের হন।

র‌্যাডেক পেটল্যাক সঙ্গে সঙ্গে দৃশ্যটির ভিডিও করেন। মা কোয়ালাটি তখন তাদের দিকে একবার ঘাড় ঘুরিয়ে তাকায়। তারপর সে নিজের মতো এগিয়ে যেতে থাকে। পেটল্যাকের স্ত্রী এম্মা ব্যারি ভিডিওটি ইন্সটাগ্রামে পোস্ট করেন।

অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং করপোরেশনকে (এবিসি) ওই যুগল জানান, দৃশ্যটি দেখে তারা যারপরনাই অবাক হন। পরে গাড়ি থামিয়ে তা ভিডিওবন্দি করেন। ভিডিও করার জন্য গাড়ি থামানোর পর মা কোয়ালাটি তার বাচ্চাকে নিয়ে পাশের একটি বাড়ির ড্রাইভওয়ের দিকে চলতে থাকে।

‘‘কী অপরূপ সে দৃশ্য’’—বলছিলেন তারা।

ভিডিওটি সাউথ অস্ট্রেলিয়ার অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করার পর তা রীতিমতো ভাইরাল হয়ে পড়ে।

এ নিয়ে সংবাদ মাধ্যমের প্রতিবেদনের শিরোনাম: ‘‘Mother koala takes joey for a stroll down main street sidewalk’’

চার্লস নামে ওই এলাকার এক বেকারিকর্মী জানান, তাদের এলাকায় কোয়ালার আনাগোনা নতুন নয়। তবে বৃক্ষবাসী প্রাণীটির এভাবে দিনের বেলায় ঘুরে বেড়ানোর দৃশ্য খুবই বিরল।

তাও আবার মানুষ-মায়ের মতো পিঠে বাচ্চা নিয়ে!

বাংলাদেশ সময়: ০১২৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
জেএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-10-26 15:31:51