ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

অফবিট

ব্যস্ত সড়কে বৃক্ষমানব!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
ব্যস্ত সড়কে বৃক্ষমানব!

ঢাকা: ২৪ অক্টোবর সোমবার। আমেরিকার মেইন অঙ্গরাজ্যের পোর্টল্যান্ড শহরের ব্যস্ত সড়ক।

হঠাৎই সবার চোখ ছানাবড়া। দেখা গেল, কংগ্রেস স্ট্রিট দিয়ে আস্ত একটা ঝাঁকড়া গাছ হেঁটে যাচ্ছে। আর তাতে থমকে যাচ্ছিল ছুটন্ত যানবাহন। যথারীতি দৌড়ে এলো পুলিশ। তারা এসে দেখল গাছ নয়, দেহটাকে আগাগোড়া ঝোঁপঝাড়ে ঢেকে হেঁটে চলেছে এক লোক। পুলিশের বাধা না মেনে সে রাস্তা ধরে হেঁটে চলেছে তো চলেছেই। তদুপরি সে পুলিশের কোনো প্রশ্নেরও জবাব দিচ্ছে না। তার নাম ধাম কি, উদ্দেশ্য কি কিছুই সে জানাচ্ছে না। পুলিশ বারবার সতর্ক করেও কোনো ফল না পেয়ে অবশেষে গ্রেফতার করে তাকে।  

সংবাদ মাধ্যমের কাছে ওই লোকের পরিচয় ফাঁস করেনি পুলিশ। গ্রেপ্তারের পর তাকে ছেড়ে দেওয়া হয়েছে নাকি শ্রীঘরে পাঠানো হয়েছে সে ব্যাপারেও মুখ খোলেননি পুলিশের কোনো কর্তা।

অবশ্য পরে ওই লোকের এক বন্ধু জানায়, লোকটি নাকি শহরের ট্রাফিক ব্যবস্থা সম্বন্ধে সম্যক ধারণা নেবার জন্যই এমন কাজ করেছে। সে বৃক্ষমানব সেজেছিল পাইনগাছসহ নানা জাতের চিরসবুজ গাছের ডালপালা গায়ে জড়িয়ে।

WCSH-TV ওই লোকের অদ্ভুতুড়ে কাণ্ড এবং গ্রেপ্তার হওয়া পর্যন্ত পুরো দৃশ্যের ভিডিও আপলোড করেছে। বিভিন্ন মার্কিন সংবাদ মাধ্যম এ ঘটনার ওপর প্রতিবেদন ছেপেছে। সংবাদ সংস্থা এপি (AP)  তাদের প্রতিবেদনের শিরোনাম করেছে:  ‘Man Dressed As a Tree Arrested In The Middle Of a Portland Street’

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
জেএম/আরআই    
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa