bangla news

ভুলোমন প্রেসিডেন্ট!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-২৫ ২:১৫:৫০ পিএম

ভুলোমন মানুষকে নিয়ে অন্যরা হাসিঠাট্টা করতে ছাড়ে না। এসব মানুষকে ইংরেজিতে মজা করে ‘অ্যাবসেন্ট মাইন্ডেড প্রফেসর’ বলে ডাকা হয়। কিন্তু যার কথা বলছি, তিনি আর দশটা মানুষের মতো নন, বরং রাষ্ট্রের কর্ণধার। এই ভুলোমন মানুষটি চিলির বর্তমান প্রেসিডেন্ট মিচেলে বাসেলেত।

ভুলোমন মানুষকে নিয়ে অন্যরা হাসিঠাট্টা করতে ছাড়ে না। এসব মানুষকে ইংরেজিতে মজা করে ‘অ্যাবসেন্ট মাইন্ডেড প্রফেসর’ বলে ডাকা হয়। কিন্তু যার কথা বলছি, তিনি আর দশটা মানুষের মতো নন, বরং রাষ্ট্রের কর্ণধার। এই ভুলোমন মানুষটি চিলির বর্তমান প্রেসিডেন্ট মিচেলে বাসেলেত। গত ২৩ অক্টোবর রোববার ভুলোমন মানুষ হিসেবে সবাইকে টেক্কা দিয়ে তিনি সংবাদ মাধ্যমগুলোর শিরোনাম হয়েছেন।  

ওইদিন তিনি গিয়েছিলেন রাজধানী সান্তিয়াগোর মেয়র ও কাউন্সিলর নির্বাচনে ভোট দিতে। ভোট দেবার পর কেন্দ্র ছাড়েন। এক সময় তার ঠাহর হয় যে ভোটকেন্দ্রে তিনি তার জাতীয় পরিচয়পত্রটি (এনআইডি কার্ড) ফেলে এসেছেন। অগত্যা তাকে ফিরে যেতে হয় ভোটকেন্দ্রে। এরপর তার মনে পড়ে যায় যে, তিনি রেজিস্ট্রি বুকে স্বাক্ষর না করেই চলে এসেছেন। কী আর করা! আবার তাকে ছুটতে হয় ভোটকেন্দ্রে।

দু’দুবার ভুলোমনের পরিচয় দেবার পর কেন্দ্রের বাইরে অপেক্ষমাণ সাংবাদিকরা তাকে ছেঁকে ধরেন। কিন্তু প্রেসকে সামলাবার কায়দা তার বেশ ভালোই জানা। ঝানু রাজনীতিক এই নারী প্রেসিডেন্ট নিলেন রসিকতার আশ্রয়: ‘আমি আপনাদের সবাইকে কতো না মিস করি!’   

অবশ্য পরে তিনি ব্যাখ্যা দিলেন, পোলিং বুথে দায়িত্বরত কর্মী নাকি তাকে দেখে এতোটাই ঘাবড়ে যান যে, স্বাক্ষরের জন্য রেজিস্ট্রি বুক এগিয়ে দিতে তিনি ভুলে গিয়েছিলেন।

স্থানীয় পত্র-পত্রিকাগুলো প্রেসিডেন্টের এই ভুলোমন অবস্থাকে নিয়ে মজা করতে ছাড়েনি। তবে জাতীয় পত্রিকা ‘লা তারসেরা’ প্রেসিডেন্টের এই ভুলোমন-ঘটনাকে ‘অস্বাভাবিক’ ও ‘বিব্রতকর’ বলে উল্লেখ করেছে।
 
বাংলাদেশ সময়: ০০১১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
জেএম/আরআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2016-10-25 14:15:50