bangla news

দুবাই বিচে বাঘের খেলা!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-২৫ ১২:৩৮:২২ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

একটি ভিডিওচিত্র আরব আমিরাতের রাজধানী শহর দুবাইজুড়ে রীতিমতো হৈচৈ ফেলে দিয়েছে। কারণ ভিডিওটির কনটেন্ট সমুদ্রসৈকতে মুক্ত অবস্থায় ৫টি দুরন্ত বাঘের খেলা! 

একটি ভিডিওচিত্র আরব আমিরাতের রাজধানী শহর দুবাইজুড়ে রীতিমতো হৈচৈ ফেলে দিয়েছে। কারণ ভিডিওটির কনটেন্ট সমুদ্রসৈকতে মুক্ত অবস্থায় ৫টি দুরন্ত বাঘের খেলা! 

ভিডিওচিত্রটি শ্যুট করা হয়েছে বিশ্বের সর্বোচ্চ অট্টালিকাগুলোর একটি বুর্জ আল আরব-এর খুব কাছে। এক অজ্ঞাত লোকেশনে। ব্যাকগ্রাউন্ডে বুর্জ আল আরব হোটেল। 

ভিডিওচিত্রে দেখা যাচ্ছে, বাঘগুলো মহানন্দে সৈকতের উপর ছোটাছুটি আর সমুদ্রের ঢেউয়ের সওয়ারি হয়ে জলকেলিতে মত্ত। বোঝাই যায়, চিড়িয়াখানার ঘের বা খাঁচার বাইরে মুক্ত পরিবেশের সুযোগটা ওরা নিচ্ছে ষোল আনা। আর এতেই ফুটে উঠেছে ওদের অকৃত্রিম বন্য সৌন্দর্য। 

দুবাই চিড়িযাখানা বা সাফারি পার্কের প্রধান বন্যপ্রাণী বিশেষজ্ঞ রেজা খান অবশ্য জানান, এমনটি ঘটার খবর তার জানা নেই। তার দাবি, সাম্প্রতিক সময়ে চিড়িয়াখানার বাইরে কোনো ‘বিগ ক্যাট’-এর (বাঘের) মুক্ত হয়ে ঘুরে বেড়ানোর কোনো খবর চিড়িয়াখানা কর্তৃপক্ষের কাছে নেই।

এ ব্যাপারে গালফ নিউজকে বাংলাদেশি বংশোদ্ভূত এ কর্মকর্তা বলেন, প্রথমত, আমরা নিশ্চিত হতে পারছি না বিচটি সরকারি নাকি ব্যক্তিগত। ভিডিওচিত্রটা যদি কোনো সরকারি বিচে ধারণ করা হয়ে থাকে, তাহলে তা (বিচে বাঘ ছেড়ে দেওয়া) জনসাধারণের জীবনকে ঝুঁকির মধ্যে ঠেলে দেওয়ার মতো কাজ হয়েছে। 

রেজা খান আরও বলেন, দুবাইতে এ ধরনের প্রাণীদের ব্যক্তিগত মালিকানায় রাখাটা আইনগতভাবে বৈধ। তবে সেজন্য সঠিক অনুমোদনটা নেওয়া চাই।

অনলাইনে মন্তব্যকারীদের অনেকের ধারণা, ভিডিওচিত্রটা সম্ভবত ধারণ করা হয়েছে কিং সালমান বিন আবদুল আজিজ আল সৌদ সড়ক বরাবর জুমেইরা বিচ লাগোয়া কোনো ব্যক্তিগত প্রাসাদের সীমানায়। 

তবে সেটা যে জায়গাতেই হোক, বাঘগুলো যে মুক্ত পরিবেশে খেলেছে, জলকেলি করেছে মনের সুখে তা বেশ উপভোগ্য। সেই অভিনব দৃশ্য দেখে অনলাইনে বহু মানুষ বেশ মজা পেয়েছে- এটাই সত্য। 

ভিডিওটির প্রতি সামাজিক মাধ্যমে মানুষের বিপুল সাড়া দেখে গালফ নিউজ (Gulf News) ও দ্য কুয়েত পোস্টসহ (The Kuwait Post) একাধিক সংবাদমাধ্যম এ নিয়ে প্রতিবেদন ছেপেছে। গালফ নিউজের করা শিরোনাম:‘Five tigers play in the waves at beach in Dubai’

আর The Kuwait Post –এর শিরোনাম: ‘Tigers enjoy a day at the beach in Dubai’

সামাজিকমাধ্যম ফেসবুকে ভিডিওটি এখন রীতিমতো ভাইরাল। 

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
জেএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2016-10-25 00:38:22