ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

অফবিট

ফুটবলে যুক্ত হলো গ্রিনকার্ড!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
ফুটবলে যুক্ত হলো গ্রিনকার্ড!

ঢাকা: ফুটবল খেলায় লাল ও হলুদ কার্ডই প্রচলিত। তবে এবার সবুজ কার্ডও যুক্ত হলো।

আর এটি দেওয়া হচ্ছে সত্যবাদিতার জন্য। শুধু তাই নয়, পুরো সিরিজে যে সব চেয়ে বেশি গ্রিনকার্ড পাবেন তার জন্য থাকবে পুরস্কার।
 
সম্প্রতি এই গ্রিনকার্ড প্রদর্শনের প্রচলন হয়েছে ইতালিয়ান লীগের একটি ম্যাচে। ওই দিন ইতালির সিরি-বি লিগের খেলা চলছিল ভিসেঞ্জার সাথে ভিটরাস অ্যান্টেলারের।

এ সময় ভিসেঞ্জার ফরোয়ার্ড ক্রিশ্চিয়ান গালানোর একটি শট লক্ষভ্রষ্ট হয়ে গোললাইন পেরিয়ে যায়। সঙ্গে সঙ্গেই গালানো কর্নারের আবেদন করেন। এতে সাড়াও দেন রেফারি। তবে তা মেনে নেননি অ্যান্টেলারের ফুটবলাররা।

রেফারিকে তারা গালানোর কাজ থেকেই বিষয়টি জেনে নেওয়ার অনুরোধ করেন। রেফারি সে অনুরোধ আমলে নিয়ে গালানোর কাছে প্রকৃত বিষয়টি জানতে চান। গালানো সে সময় জানান, ভিটরাস অ্যান্টেলারের কোনো ডিফেন্ডার বলটি স্পর্শ করেননি। ব্যাস হয়ে গেল। সত্য কথা বলে রেফারিকে সহায়তা করায় তাকে দেখানো হল সবুজ কার্ড!
 
লীগের সভাপতি আন্দ্রে আবোদি গণমাধ্যমে এ বিষয়ে বলেন, প্রতীকী অর্থে গ্রীনকার্ড দেখানো শুরু হলো। এতে ফুটবলারদের মধ্যে সত্যি বলার প্রবণতা বাড়বে। সবচেয়ে বেশি যে খেলোয়াড় সবুজ কার্ড পাবেন, তাকে পুরস্কার দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
ইইউডি/আরআই
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa