ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

অফবিট

ভেড়ার পালে বেড়াল রাখাল!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
ভেড়ার পালে বেড়াল রাখাল!

নিউজিল্যান্ডের এক বেড়াল। নাম তার স্টিভ।

অন্য বেড়ালদের সঙ্গ নয়, বরং তার পছন্দ খামারের ভেড়াদের সঙ্গ। রাতদিন ভেড়াদের সঙ্গে থাকতে, ভেড়ার রাখাল হয়ে থাকতেই ওর সবচেয়ে বেশি পছন্দ। কিন্তু মালিক পাত্তাই দিচ্ছিল না ওকে। অবশেষে খামার মালিক ওর ‘ভেড়াঅন্তপ্রাণতা’ দেখে ওকে ভেড়াদের রাখাল হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছেন।

মাসখানেক আগে ওর মালিক অ্যামান্ডা হুইটলক সামাজিক মাধ্যমে ভেড়ার পালে বেড়াল স্টিভের ঘুরে বেড়ানোর একটি ছবি পোস্ট করেন। এরপর ও রীতিমতো সেলিব্রেটি বনে যায়।

নিউজিল্যান্ড হেরাল্ডকে হুইটলক জানান, আগে ওর বেড়ালটি ঘরেই থাকতো। কিন্তু শীতের রাতগুলোতে একটু বাড়তি উষ্ণতার আশায় ভেড়াগুলো বাড়ির ভেতরে চলে আসা শুরু করে। সেই থেকে বেড়াল স্টিভ ভেড়াদের ব্যাপারে আগ্রহী হয়ে ওঠে। ঘনঘন সে বাইরে যেতে থাকে। এক পর্যায়ে দেখা যায়, ভেড়ার পালের নেতা বনে গেছে সে। ভেড়াগুলোও ওর নেতৃত্ব মেনে নিতে থাকে। ও হয়ে ওঠে নেতা।

‘ও (বেড়াল স্টিভ) স্রেফ এদিক-ওদিক হেঁটে বেড়াতে থাকবে আর ভেড়াগুলো ওর পেছন পেছন যাবে। অথবা ও ঝোপঝাড়ের ভেতর ঢুকে একা একা খেলতে থাকবে আর ভেড়াগুলো কৌতূহলী হয়ে ঝোপের ভেতর ও কি করছে তা দেখবার জন্য উঁকি দেবে। এরপর নিজেরাও ঢুকে যাবে ভেতরে। ’

ভেড়ার পাল এটাই করে। পালের গোদা যেখানে যায় ওরাও সেদিকেই যায়। একেই বলে গড্ডলিকাপ্রবাহ।

যাহোক, ওর ভেড়াপ্রীতি এবং ভেড়ার পালের সর্দার বা রাখাল হিসেবে ওর উত্তরোত্তর কৃতিত্বে মুগ্ধ হয়ে অ্যামান্ডা হুইটলক ওকে তার খামারের ভেড়ার পালের আজীবন সর্দার হিসেবে স্থায়ীভাবে নিয়োগ দিয়েছেন। এ ব্যাপারে নিউজিল্যান্ড হেরাল্ড খবরের শিরোনাম করেছে: ‘Steve The Cat Has Achieved His Lifelong Goal Of Becoming A Lamb’

খবরে প্রতিবেদক ওকে ‘Congratulations, Steve’ বলে ওকে শুভেচ্ছাও জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৩১১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
জেএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa