ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

অফবিট

চুমু দিয়ে শুরু করতে হয় দিনের কাজ!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-১০ ১২:৫৯:৩৩ পিএম
চুমু দিয়ে শুরু করতে হয় দিনের কাজ!

দুনিয়াতে আজব চরিত্রের যেমন মানুষ আছে, তেমনি আজব তাদের কর্মকান্ড। চীনের রাজধানী বেইজিংয়ের এমনই একটি ঘটনা দুনিয়া জুড়ে সামাজিক মাধ্যমে হৈচৈ ফেলে দিয়েছে।

ওই শহরের একটি প্রতিষ্ঠান নারী কর্মীদের সাথে ম্যানেজারের সম্পর্কোন্নয়নের নামে যে কান্ড ঘটিয়েছেন তা শুধু অভিনবই নয়, চরম বিতর্কিতও বটে।

কারণ ওই অফিসে কর্মরত প্রতিটি নারী কর্মীকে প্রতিদিন সকাল ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে কাজ শুরুর পূর্বে লাইন ধরে দাড়াতে হয়। তারপর একে একে তাদের ম্যানেজারের ঠোঁটে চুমু দিয়ে শুরু করতে হয় দিনের কাজ।

এমন কান্ডের কিছু ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি সবার নজরে আসে এবং এ নিয়ে শুরু হয় বিতর্ক। উল্লেখযোগ্য পরিমান সামাজিক মাধ্যম ব্যবহারকারী প্রশ্ন রাখেন, ওই প্রতিষ্ঠানের নারী কর্মীরা কিভাবে এমন কাজে সায় দিতে পারেন, আর তারা কি বিষয়টি তাদের স্বামী বা ছেলে বন্ধুকে জানিয়েছিলেন?

অনেকে মন্তব্য করেছেন, ঘটনা দেখে মনে হচ্ছে প্রতিষ্ঠানের ম্যানেজারটি বিকৃত মনের তাই বলে ওখানকার নারীরা কি বোকা?

চীনের গণমাধ্যম শুহু রিপোর্টের খবর অনুযায়ী, ওই প্রতিষ্ঠানের প্রধানের ইচ্ছানুযায়ী সকল নারী কর্মী প্রভাতকালীন চুমো শুভেচ্ছায় অংশ নিলেও তাদের মধ্যে দুই জন এমনটা করতে অস্বীকৃতি জানায় এবং চাকরি ছেড়ে চলে যায়।

এদিকে বিষয়টির পক্ষে সাফাই গেয়ে প্রতিষ্ঠানটির প্রধান বলেন, প্রভাতকালীন এ চুমো প্রতিষ্ঠানের ম্যানেজার এবং নারী কর্মীদের মধ্যে শক্ত বন্ধন তৈরিতে সাহায্য করে। বিষয়টি ব্যাখা করতে তিনি মাছ ও পানির সম্পর্ককে উদাহরণ হিসেবে তুলে ধরেন।

সেইসাথে তিনি এও জানান, এমন অভিনব কান্ডের ধারণা তিনি যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান পরিদর্শনের সময় পেয়েছিলেন। আর সেটাই তিনি তার প্রতিষ্ঠানে শুরু করেন।

দেখে নিন সেই কান্ডের ভিডিওটি:

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬

এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa