ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অফবিট

হ্যারি পটার উইক এন্ড!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬
হ্যারি পটার উইক এন্ড! ছবি: সংগৃহীত

বর্তমান যুগে হ্যারি পটার ক্রেজ তুঙ্গে। ছেলে-বুড়ো তরুণ-তরুণী সবাই হ্যারি পটার ক্রেজে কমবেশি আক্রান্ত।

বিশেষ করে কিশোর-কিশোরীরা। হ্যারি পটার সিরিজের বই একবার যে পড়েছে সে বারবার পড়বে। এ এক দারুণ নেশা । দুনিয়ার সবচেয়ে নির্দোষ বিনোদন।

কারণও আছে একালের নতুন এক রূপকথার জগতে প্রবেশের দুয়ার খুলে দিয়েছে হ্যারি পটার। তো, এবার হ্যারি পটার নতুন এক উৎসবের উপলক্ষ হয়ে আসছে নিউইয়র্কে। নিউইয়র্কের ডাউনটাউন ইথাকাতে শুরু হতে যাচ্ছে হ্যারি পটার উইক এন্ড। যার অন্য নাম Wizarding Weekend বা জাদুর উইক এন্ড। এটি যাদুবিদ্যা আর জাদুর জগতে ফিরিয়ে নেবে ছেলে-বুড়ো সবাইকে। পত্রিকার খবরের শিরোনামটাও  বেশ মনকাড়া: ‘Town Is Becoming Hogsmeade For One Magical 'Harry Potter' Weekend’

উৎসবটা শুরু হবে চলতি অক্টোবর মাসের শেষ দিকে। তিন দিনের এই উৎসবে দর্শনার্থী এবং স্থানীয় হোমরা চোমড়া ব্যক্তি সবাই পুরোদমে আনন্দ উপভোগ করবেন। অংশ নেবেন একে ঘিরে নানা প্রতিযোগিতায়। এসবের মধ্যে থাকবে কস্টিউম কনটেস্ট, ওয়ান্ড মেকিং ডেমো, উইজার্ড ডুয়েলস, কিড্ডিচ গেম। এসব প্রতিযোগিতার স্পন্সর করেছে স্থানীয় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও কোম্পানি।

এই প্রতিযোগিতাটি দর্শনার্থীদের পকেট কাটবে না। থিম পার্কের মতো গলাকাটা টিকেট-মূল্য হাঁকানো হবে না এখানে। ব্যবসা বা বেনিয়াবৃত্তির চেয়ে মানুষকে আনন্দ দেওয়াটাই হবে মুখ্য। বেশিরভাগ ইভেন্ট দেখার জন্য দর্শনার্থীদের কোনো টাকা খরচ করতে হবে না। মানে পুরেরাপুরি নিখরচায় বিনোদন।

পত্রিকার খবরে বলা হয়েছে, এই তিনটা দিন এই উৎসব দর্শনার্থীদের নিয়ে যাবে কল্পকথার হগসমিডদের অলীক নগরে, অথচ কাউকেই নিউইয়র্কের বাইরে পা রাখতে হবে না-- ---The homegrown festival takes visitors into the fictional land of Hogsmeade without ever leaving New York.

ইথাকা এলাকার ব্যবসায়ী ও স্থানীয় মানুষজনের উদ্যোগে গত বছর শুরু হয়েছিল বার্ষিক এই উৎসব। এবার তারই ধারাবাহিকতা।

বাংলাদেশ সময়: ০৩৩৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬
জেএম/

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।