ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

অফবিট

বিড়াল যখন ‘হিরো ক্যাট’!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৬
বিড়াল যখন ‘হিরো ক্যাট’!

বনে বা পাহাড়ে গিয়ে পথ ভুল করে হারিয়ে গেলেই বিপত্তি। অচেনা পার্বত্য এলাকায় ঘুরতে গিয়ে অনেক পর্যটক দলছুট হয়ে পথ হারিয়ে বিপত্তিতে পড়েন, নিখোঁজ হন।

তখন তাদের খোঁজে বের করা হয় সার্চ পার্টি। অনেক সময় হেলিকপ্টার পাঠিয়েও চলে অনুসন্ধান। শেষমেষ পথ ভোলা পথিক-পর্যটক উদ্ধারও হন। তবে এবার সার্চ পার্টি নয়, কোনো অনুসন্ধানী হেলিকপ্টার নয়, বরং ট্রেকিং করতে গিয়ে পথ ভুলে যাওয়া এক পর্যটকককে উদ্ধার করেছে এক বেড়াল।

এক হাঙ্গেরিয়ান লোক সুইজারল্যান্ডের গিম্মেলভাল্ডের কাছে আল্পস পার্বত্য অঞ্চলে গিয়েছিলেন বেড়াতে। পর্বতে ট্রেকিংয়ের এক পর্যায়ে তিনি ভুল পথ ধরে হারিয়ে যান। এর ওপর আবার খাড়া, পর্বতগাত্র বেয়ে চলতে গিয়ে গোড়ালিতে চোট পেয়ে হয়ে পড়েন কাহিল। এমন নিরুপায় অবস্থায় তার সামনে সাক্ষাৎ দেবদূত হিসেবে আবির্ভূত হয় স্থানীয় একটি বেড়াল। বেড়ালটি বেচারা পর্যটকের বিপদ আঁচ করতে পেরে করে তাকে পথ দেখিয়ে নিরাপদে লোকালয়ে নিয়ে আসে।

ত্রাতা বেড়ালটির প্রতি কৃতজ্ঞ পর্যটক নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, বেড়ালটি তখন পর্বতের ওই দিকটায় উদ্দেশ্যহীন ঘুরে বেড়াচ্ছিল। পথ ভুলে গিয়ে হতাশ, ক্লান্ত আমি হয়ে ঠায় বসেছিলাম। তখনই ও দেখতে পায় আমাকে। এরপর ও আমার কাছে এসে আমাকে দেখিয়ে-দেখিয়ে হাঁটতে থাকে। হাঁটার সময় ও বারবার আমার দিকে ফিরে-ফিরে তাকাচ্ছিল। তখন বুঝতে পারি, ও আমাকে ওর পেছন-পেছন হাঁটার জন্য ইঙ্গিত করছে। এরপর যেখান থেকে ট্রেকিং শুরু করেছিলাম, ঠিক সেখানটায় নিয়ে যায় আমাকে।

গিম্মেভাল্ড চারপাশে পাহাড়ঘেরা অসম্ভব সুন্দর এক গ্রাম। আর আমি সেদিন সে গ্রামেরই পাশের পাহাড়ে পথ হারিয়ে ফেলি- বলছিলেন উদ্ধার হওয়া পর্যটক।
 
সংবাদমাধ্যমে এই খবর চাউর হওয়ার পর অন্য অনেক পর্যটক জানান, তারাও বেড়ালটিকে পাহাড়ে ঘুরতে দেখেছেন।
বেড়ালটির মালিক ওই এলাকারই দম্পতি। সেখানে তারা পর্যটকদের জন্য একটি হোস্টেল পরিচালনা করে থাকেন।
 
যাহোক এ ঘটনার পর বেড়ালটি এখন এলাকার হিরো বনে গেছে। একটি সংবাদমাধ্যমের শিরোনামেও সেই সম্মানই দেওয়া হয়েছে ওকে, Hero cat rescues lost tourist in mountains!

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৬
জেএম/এসএনএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa