bangla news

গুপ্তচর পায়রা ‘গ্রেফতার’!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-০৩ ৪:৪০:৫৭ এএম

না না, ভুল পড়েননি। কোনো মানুষ-গুপ্তচর নয়, বরং এক গুপ্তচর-পায়রাকে গ্রেফতার করেছে ভারত। পায়রাটি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য একটি বার্তা বহন করছিল।

না না, ভুল পড়েননি। কোনো মানুষ-গুপ্তচর নয়, বরং এক গুপ্তচর-পায়রাকে গ্রেফতার করেছে ভারত। পায়রাটি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য একটি বার্তা বহন করছিল। সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ রোববার (০২ অক্টোবর) পায়রাটিকে দেখতে পেয়ে নিজেদের জিম্মায় নিয়েছে। ধারণা করা হচ্ছে, এটিকে পাঠানো হয়েছে পাকিস্তান থেকে।

মোদিকে উদ্দেশ্য করে পাঠানো বার্তাটি লেখা হয়েছে উর্দু ভাষায়। তাতে হুমকির সুরে বলা হয়েছে, ‘মোদীজি, ১৯৭১ সালে (ভারত-পাকিস্তান যুদ্ধের সময়) আমরা যেমন ছিলাম এখনও ঠিক তেমনই রয়ে গেছি বলে ভাববেন না। আমাদের প্রতিটি শিশুই এখন ভারতের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুত’।

ধূসর রঙের পায়রাটিকে কাশ্মীরের বামিয়ালে সিম্বাল সীমান্তচৌকির কাছে দেখতে পায় বিএসএফ-এর লোকেরা। টাইমস অব ইন্ডিয়াকে রমেশ কুমার নামে রাজ্য পুলিশের এক পরিদর্শক বলেন, পাখিটিকে ‘হেফাজতে’ (into ‘custody’) নেওয়া হয়েছে। আমরা বিষয়টা তদন্ত করে দেখছি।

টাইমস অব ইন্ডিয়া খবরটির শিরোনাম করেছে, Pigeon arrested in India for carrying threatening message to PM।

যেখান থেকে পায়রাটিকে পাকড়াও করা হয়, আগের দিন শনিবার ঠিক একই স্থানে মোদীকে উদ্দেশ্য করে লেখা প্রায় একই রকমের বার্তাবাহী দু’টি বেলুনও পাওয়া যায়। 

এর আগে, সেপ্টেম্বর মাসে পাঞ্জাবের হুশিয়ারপুর জেলায়ও একটি শাদা রঙের পায়রাকে আটক করা হয়েছিল। সেটিও উর্দুতে লেখা অনুরূপ বার্তা বহন করছিল।   

ভারত-পাকিস্তান নামের পরমাণু-অস্ত্রসজ্জিত চিরবৈরী দুই প্রতিবেশী দেশ আবারও পরস্পরের প্রতি মারমুখী অবস্থানে রয়েছে। দেশ দু’টির সীমান্তে এক যুদ্ধংদেহী অবস্থা বিরাজ করছে। পারস্পরিক দোষারোপ আর হুমকি-ধমকিতে ব্যস্ত এখন দুইদেশ। 

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৬
জেএম/এসএনএস


 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অফবিট বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2016-10-03 04:40:57