ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

অফবিট

হরিণের প্রতিবাদ!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৬
হরিণের প্রতিবাদ!

অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ করা, প্রতিকার না পেলে রুখে দাঁড়ানো এবং প্রয়োজনে জান বাজি লড়াই করা মানুষের স্বভাব। কিন্তু পশুদের মধ্যে তেমনটা খুব একটা দেখা যায় না।

এবার তার ব্যতিক্রম ঘটিয়েছে এক বুনো হরিণ। যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে চলন্ত গাড়ির ধাক্কায় আহত হয়ে সে গাড়ি ও গাড়ির আরোহীর ওপর চালিয়েছে হামলা।
 
হোওয়েল শহরাঞ্চলের বাইরে দিনকয় আগে রাতের বেলা নিজের সুভ (SUV) গাড়ি চালিয়ে যাচ্ছিলেন এলেন স্যাগার নামের এক নারী। পথে তার গাড়ির সঙ্গে ধাক্কা লাগে এক হরিণের। হরিণটাকে ধাক্কা দেবার পর স্যাগার তার গাড়িটি রাস্তার উল্টো দিকে নিয়ে থামালেন। হরিণটার কতোটা চোট লেগেছে তার দেখার জন্য তিনি গাড়ির দরজা খুললেন।
 
গুরুতর আহত হরিণটি তখন মাটিতে পড়ে ছটফটাচ্ছিল। কিন্তু হঠাৎই হরিনটি উঠে দাঁড়িয়ে ঘটাল অবিশ্বাস্য কাণ্ড। সে শিং উঁচিয়ে তেড়ে এলো স্যাগারের গাড়ির দিকে। অবস্থা বেগতিক দেখে স্যাগার গাড়ির ভেতর আশ্রয় নিলেন। এরই মধ্যে আহত হরিণটি লাফিয়ে ড্রাইভিং সিটে ঢুকে পড়ার জন্য মরিয়া চেষ্টা চালাতে লাগাল। ওর শিংয়ের গুঁতোগুঁতিতে স্যাগার হাঁটুতে সামান্য আঘাত পেলেন। পরে ঘুষি-লাথি মেরে হরিণটিকে বাইরে ছুড়ে ফেলে কোনোমতে গাড়ির দরজা বন্ধ করতে পারলেন তিনি। এর পরপরই তার চোখের সামনে প্রতিশোধকামী হরিণটি মারা গেল।
 
এ ঘটনা যখন ঘটে তখন ওই এলাকা দিয়ে যাচ্ছিল পুলিশের একটি টহল কার। ধাক্কা খাওয়া হরিণের  ছটফটানি এবং গাড়ির দিকে তেড়েফুঁড়ে যাওয়ার দৃশ্য, প্রতিশোধ নেবার জন্য মরিয়া চেষ্টা এবং শেষমেষ মৃত্যুর কোলে ঢলে পড়া---সবকিছুই ভিডিও করেন তারা। দেখুন সেই ভিডিওচিত্র।    

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৬
জেএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa