ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

নিউইয়র্ক

‘ট্রাম্প আমেরিকাকে পেছনে ফেলবেন’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, মে ৯, ২০১৭
‘ট্রাম্প আমেরিকাকে পেছনে ফেলবেন’ অভিষেক অনুষ্ঠান

নিউইয়র্ক: মার্কিন কংগ্রেসওম্যান এবং মার্কিন কংগ্রেসে বাংলাদেশ বিষয়ক কংগ্রেসনাল কমিটির কো-চেয়ারপারসন গ্রেস মেং বলেছেন, রাষ্ট্র পরিচালনায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অসাধু পথ বেছে নিয়েছেন। তিনি যুক্তরাষ্ট্রের মূল্যবোধকে পাশ কাটিয়ে ইমিগ্রেশন নীতির পরিবর্তন আনতে চাইছেন।

ইমিগ্র্যান্টরাই আমেরিকার মূল চালিকাশক্তি উল্লেখ করে তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প একের পর এক ইমিগ্র্যান্টবিরোধী কর্মকাণ্ড পরিচালনা করছেন, যা আমেরিকাকে পেছনে ফেলে দেবে।

ট্রাম্পের এই নীতির বিরুদ্ধে জনমত গড়ে তুলতে বাংলাদেশি কমিউনিটিসহ সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন গ্রেস মেং।


 
স্থানীয় সময় রোববার (০৭ মে) সন্ধ্যায় নিউইয়র্কের এলমহার্স্টের অভিজাত লাগোর্ডিয়া প্লাজা হোটেলে বাংলাদেশি আমেরিকান সাংবাদিকদের সংগঠন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের (এবিপিসি) নবনির্বাচিত কমিটির (২০১৭-২০১৮) অভিষেক অনুষ্ঠানে এসব কথা বলেন গ্রেস মেং।
তুলে দেওয়া হচ্ছে সম্মাননা
তিনি বাংলাদেশের উন্নতির প্রশংসা করে বলেন, বাংলাদেশ এগিয়ে চলছে। বাংলাদেশের পোশাক বিশ্ববাজারে বিশাল স্থান দখল করে নিয়েছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার, কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টসের দক্ষিণ এশিয়া বিষয়ক কর্মকর্তা আলিয়া ইফতিখার, রাজনীতিবিদ ড. সিদ্দিকুর রহমান, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আজিজ, মূলধারার রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যবসায়ী আক্তার হোসেন বাদল, এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূরেএলাহী মিনা, তথ্যপ্রযুক্তিবিদ আবু বকর হানিপ, বিশিষ্ট সমাজসেবক আব্দুল কাদের মিয়া, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোডের সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, অভিষেক উদযাপন কমিটির আহ্বায়ক ও প্রেসক্লাবের সহ-সভাপতি মীর ই ওয়াজিদ শিবলী প্রমুখ।
অনুষ্ঠানে অতিথিরা
বিভিন্ন সমাজসেবামূলক কাজের জন্য অনুষ্ঠানে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা জানানো হয়। অনুষ্ঠানে আজীবন সম্মাননা জানানো হয় আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাঈদ-উর-রবকে। তার হাতে আজীবন সম্মাননা স্মারক তুলে দেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

মার্কিন মূলধারা ও বাংলাদেশি কমিউনিটির তিনশতাধিক বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মে ০৯, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ

Alexa