ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

নিউইয়র্ক

১৯ থেকে ২১ মে নিউইয়র্কে বাংলা বইমেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, মে ৮, ২০১৭
১৯ থেকে ২১ মে নিউইয়র্কে বাংলা বইমেলা

ঢাকা: মে মাসের ১৯ থেকে ২১ তারিখ নিউইয়র্কে অনুষ্ঠিত হবে মুক্তধারা আয়োজিত ২৬তম আন্তর্জাতিক বাংলা উৎসব ও বইমেলা।

মেলায় অংশগ্রহণ নিশ্চিত করেছেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান ও বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য ড. পবিত্র সরকার। তারা দুজনেই ১৯ মে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন এবং মেলার অন্যান্য কার্যক্রমে উপস্থিত থাকবেন।

অধ্যাপক পবিত্র সরকার মুক্তধারার বক্তৃতা ২০১৭ প্রদান করবেন বলে ২৬তম বইমেলার আহ্বায়ক কথা সাহিত্যিক ফেরদৌস সাজেদীন জানান।

ঢাকা ও কলকাতা থেকে অন্যান্য যারা আসবেন বলে জানিয়েছেন তাদের মধ্যে রয়েছেন, কালি ও কলম সাহিত্য পত্রিকার সম্পাদক আবুল হাসনাত, প্রকাশক, লেখক ও কিশোর ভারতী পত্রিকার সম্পাদক ও কলকাতা পুস্তকমেলার সাধারণ সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায়, সাহিত্যিক কণা বসু মিশ্র, প্রাবন্ধিক আহমাদ মাযহার ও সত্যম রায় চৌধুরী এবং কবি আমিরুল ইসলাম, গবেষক ও প্রাবন্ধিক ড. সায়মন জাকারিয়া ও শিশু সাহিত্যিক হুমায়ূন কবির ঢালি।

এছাড়া কানাডা থেকে আসছেন কথা সাহিত্যিক ও কবি ইকবাল হাসান, ছড়াকার লুৎফর রহমান রিটন ও লেখক জসিম মল্লিক, আবৃত্তিকার। জার্মান থেকে আসছেন নাজমুন নেসা পিয়ারি।

মেলায় সংগীত পরিবেশনে অংশ নিতে দুই বাংলা থেকে যারা আসছেন তাদের মধ্যে রয়েছেন সৈয়দ আবদুল হাদি, ফেরদৌস আরা, শামা রহমান ও দেবাঙ্গনা সরকার। যোগ দিচ্ছেন অভিনেত্রী ও আবৃত্তি শিল্পী শিরীন বকুল। আরও থাকবেন প্রবাসের প্রতিশ্রুতিশীল ও খ্যাতিমান শিল্পীরা।
 
ঢাকা থেকে যেসব প্রকাশনা সংস্থা এবারের মেলায় অংশ নেবে এর মধ্যে রয়েছে, মাওলা ব্রাদার্স, সময় প্রকাশন, অনন্যা, স্টুডেন্ট ওয়েজ, অক্ষর প্রকাশনী, শিখা প্রকাশনী, নালন্দা, ইত্যাদি গ্রন্থ সংস্থা, আকাশ প্রকাশনা, বেঙ্গল প্রকাশনা, কালি ও কলম এবং দোয়েল প্রকাশন।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, মে ০৮, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ

Alexa