ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

নিউইয়র্ক

নিউ ইয়র্কে এইচআরপিবি’র সম্মেলন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, মে ৭, ২০১৭
নিউ ইয়র্কে এইচআরপিবি’র সম্মেলন নিউ ইয়র্কে এইচআরপিবি’র সম্মেলন-ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠায় প্রশাসনের কার্যকরী পদক্ষেপের আহ্বান জানানো হয়েছে।

সম্প্রতি নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে বেলোজিনো হলে এইচআরবিপি’র নিউ ইয়র্ক শাখার সম্মেলনে এ আহ্বান জানানো হয়।
 
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইচআরপিবি’র প্রেসিডেন্ট জাতীয় পরিবেশ পদকপ্রাপ্ত আইনজীবী মনজিল মোরসেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাটর্নি অশোক কর্মকার।
 
অ্যাডভোকেট মোহাম্মদ আলী বাবুলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- আবুল কাসেম রাজু, অ্যাডভোকেট আব্দুল হাই, অ্যাডভোকেট মুজিবর রহমান, অ্যাডভোকেট সামসুদ্দোহা, অ্যাডভোকেট জাকির এইচ মিয়া, অ্যাটর্নি হাসান, অ্যাডভোকেট আব্দুল হাই, অ্যাডভোকেট পর্ণা ইয়াসমিন, হাকিকুল ইসলাম খোকন ও গাজী শামসউদ্দিন প্রমুখ।
 
সভা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুর রশিদ।
 
প্রধান অতিথির বক্তৃতায় অ্যাডভোকেট মনজিল মোরসেদ বলেন, বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের একটি বড় ধরনের ভূমিকা থাকলেও বর্তমানে বাংলাদেশি প্রবাসীরা ভ্রমণে গেলে বিভিন্ন ক্ষেত্রে তাদের অধিকার লঙ্ঘন হয় ও হয়রানির স্বীকার হন। যার কারণে দেশের প্রতি তাদের মানসিক দূরত্ব সৃষ্টি হয়েছে। খুব দ্রুত প্রবাসীদের অধিকার সংরক্ষণের মাধ্যমে এর সমাধান না করলে বাংলাদেশ পিছিয়ে যাবে।
 
তিনি সরকারের প্রতি সব প্রবাসীদের বিশেষ প্রজেক্টের মাধ্যমে আইডি কার্ড সরবরাহ এবং জাতীয় সংসদ ও স্থানীয় সরকার নির্বাচনে তাদের ভোটের মাধ্যমে অধিকার দেয়ার আগে ডিজিটাল পদ্ধতিতে দূতাবাসের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগের সুযোগ সৃষ্টির আহ্বান জানান।
 
সম্মেলনে সর্ব সম্পতিক্রমে মোহাম্মদ আলী বাবুলকে সভাপতি, আবুল কাশেম রাজুকে সাধারণ সম্পাদক, অ্যাডভোকেট আব্দুর রশিদকে সাংগঠনিক সম্পাদক করে মোট ২২ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

এছাড়া নিউইয়র্ক শাখার উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। উপদেষ্টারা হলেন- অ্যাটর্নি অশোক কুমার কর্মকার, অ্যাডভোকেট সামসুদ্দোহা, অ্যাডভোকেট মুজিবুর রহমান, মাহবুর রহমান চৌধুরী, মো. শাহেদুজ্জামান, হাকিকুল ইসলাম খোকন ও গাজী সামসুদ্দীন প্রমুখ।
 
সভায় যুক্তরাষ্ট্রে বসবাসকারী সব প্রবাসীদের বাংলাদেশে তাদের যেকোনো অধিকার প্রতিষ্ঠার প্রয়োজনে নিউইয়র্ক এইচআরপিবি শাখার-৩৪৭-২৪১-৯৫২৬, ৩৪৭-৭৪০-৪৫৯৯, নম্বরে যোগাযোগ করার জন্য আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৩৫৫ ঘণ্টা, মে ০৮, ২০১৭
ইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ

Alexa