ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

নিউইয়র্ক

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের ক্ষমতা হস্তান্তর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের ক্ষমতা হস্তান্তর

নিউইয়র্ক: আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর করেছে বিদায়ী কমিটি। বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক দর্পণ কবীর নতুন কমিটির সাধারণ সম্পাদক শওকত ওসমান রচির হাতে সব কিছু বুঝিয়ে দেন।

এ সময় তাদের পাশে বিদায়ী কমিটির সভাপতি নাজমুল আহসান ও আজকাল পত্রিকার প্রধান সম্পাদক জাকারিয়া মাসুদ জিকোসহ ক্লাব কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


গত ১৯ মার্চ বিকেলে জ্যাকসন হাইটসের খাবার বাড়ি রেষ্টুরেন্টে আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সাবেক সাধারণ সম্পাদক দর্পণ কবীরকে কণ্ঠভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে শওকত ‍‍ওসমানকে নির্বাচিত কর‍া হয়।

শওকত ওসমান রচি ঢাকা রিপোর্টার্স ইউনিটির তিনবারের কর্মকর্তাও ছিলেন। তিনি জাতীয় প্রেসক্লাব,ঢাকা’র স্থায়ী সদস্য ছাড়াও সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত।  


গত ২৬ ফেব্রুয়ারি ক্লাবের জরুরি সাধারণ সভায় সভাপতি পদে প্রবাস পত্রিকার সম্পাদক মোহাম্মদ সাঈদকে নির্বাচিত করা হয়েছিল। গত ১৯ মার্চ অনুষ্ঠিত ক্লাবের সাধারণ সভায় মোহাম্মদ সাঈদ ব্যক্তিগত অসুবিধার কারণে সভাপতি পদে থাকতে না পারার অপরাগতা প্রকাশ করেন এবং একই সঙ্গে ক্লাবের নতুন গঠিত কমিটির সহ-সভাপতি (বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক) দর্পণ কবীরের নাম সভাপতি পদে প্রস্তাব করেন। এ সময় উপস্থিত সদস্যদের কণ্ঠভোটে দর্পণ কবীর সভাপতি নির্বাচিত হন। এই কমিটিতে নির্বাহী সদস্য হিসাবে কণ্ঠভোটে নির্বাচিত হন মোহাম্মদ সাঈদ।   ৯ সদস্য বিশিষ্ট এই কমিটির মেয়াদ বহাল থাকবে ২০১৮ সাল পর্যন্ত। কমিটির অপরাপর কর্মকর্তারা হলেন সহ-সভাপতি বেলাল আহমেদ (সম্পাদক-জেমিনি), যুগ্ম-সম্পাদক মনজুরুল হক (টিবিএন-২৪ টিভি), কোষাধ্যক্ষ মশিউর রহমান মজুমদার (বর্ণমালা) এবং নির্বাহী সদস্য নাজমুল আহসান (সম্পাদক-পরিচয়), মোহাম্মদ সাঈদ (সম্পাদক-প্রবাস), ), এবিএম সিদ্দিক (আজকাল) ও রফিকুল ইসলাম রফিক (টিবিএন ২৪টিভি)।
১৯ মার্চ ক্লাবের সাধারণ সভায় সভাপতিত্ব করেন ক্লাবের বিদায়ী কমিটির সভাপতি নাজমুল আহসান এবং সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক দর্পণ কবীর। সভায় বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক দর্পণ কবীর বিগত দিনের কার্যক্রম তুলে ধরেন এবং উপস্থিত সদস্যদের জানান-কতিপয় সদস্য ক্লাব বিরোধী কর্মকান্ডে লিপ্ত রয়েছে। তার এই বক্তব্যের পর সাধারণ সদস্যরা ঐ সকল সদস্যদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানান। এ ছাড়া গঠনতন্ত্রের কিছু ধারা-উপধারা পরিবর্ধন-সংশোধন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বক্তব্য রাখেন- আজকাল পত্রিকার প্রধান সম্পাদক জাকারিয়া মাসুদ, প্রবাস পত্রিকার সম্পাদক মোহাম্মদ সাঈদ ও উপদেষ্টা সম্পাদক সৈয়দ উয়ালী-উল আলম।

সাধারণ সভায় আরো উপস্থিত ছিলেন- সহ-সম্পাদক মনজুরুল হক (টিবিএন-২৪ টিভি). কোষাধ্যক্ষ মশিউর রহমান মজুমদার (সাপ্তাহিক বর্ণমালা) এবং নির্বাহী সদস্য এবিএম সিদ্দিক (আজকাল), মিলা হোসেন (আজকাল), শিহাব উদ্দিন সাগর (প্রথম আলো), সামসুন্নাহার নিম্মি (প্রথম আলো), শামসুল আলম লিটন (আজকাল)এস.এম. সারোয়ার (প্রবাস), তোফাজ্জল লিটন (রাইজিং বিডি নিউজ), স্যামুয়েল স্টিফেন পিনারু (প্রবাস), আলামগীর হোসেন (বাংলা পত্রিকা), পাপিয়া বেগম (প্রবাস), অভিজিৎ রায় কাব্য (প্রবাস), মল্লিকা খান মুনা (অন নিউজ-২৪) প্রমুখ।    

বাংলাদেশ সময়: ০৮২৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa