ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

নিউইয়র্ক

শিশু অধিকার বিষয়ক সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে কিরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৫
শিশু অধিকার বিষয়ক সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে কিরণ

ঢাকা: ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনালের উদ্যোগে পঞ্চম শিশু অধিকার বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে গেছেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহম্মেদ চৌধুরী কিরণ।

আগামী ২৪ অক্টোবর ইয়েল ইউনিভার্সিটিতে এ সম্মেলন শুরু হবে।

সেখানে কিরণ শিশু অধিকার বিষয়ে বক্তব্য রাখবেন। ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল মূলত শিশু অধিকার নিয়ে কাজ করে। এই সংগঠনের মূল উদ্দেশ্য পৃথিবীর সবখানে সব শিশুর জন্য সমান অধিকার নিশ্চিত করা।

হাসান আহম্মেদ চৌধুরী কিরণ অনেকদিন ধরে শিশু অধিকার নিয়ে কাজ করে যাচ্ছেন। বিশেষ করে বিতর্ক চর্চা ও উৎকর্ষতার মধ্য দিয়ে তিনি শিশু অধিকার সুরক্ষায় নতুন ধারণার সূত্রপাত করেছেন।

তিনি একজন বিতর্ক সংগঠক, টেলিভিশন উপস্থাপক ও কলাম লেখক। এছাড়া তিনি সৃজনশীল বিতর্ক চর্চার একজন একনিষ্ঠকর্মী। কর্মময় জীবনে অবদানের স্বীকৃতি হিসেবে কিরণ একাধিক পুরস্কার পেয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- বাচসাস অ্যাওয়ার্ড, কালচারাল রিপোর্টার্স অ্যাওয়ার্ড, স্টামফোর্ড ট্রাব অ্যাওয়ার্ড, শ্রেষ্ঠ ক্লাব সভাপতির পুরস্কার, শেরেবাংলা পদক, অ্যাওয়ার্ড ফর পপুলারাইজিং পার্লামেন্টারি ডিবেট ইন বাংলাদেশ, নর্থ সাউথ ইউনিভার্সিটি কর্তৃক অ্যাওয়ার্ড অব অনার পদক, শাইনিং পার্সোনালিটি অ্যাওয়ার্ড, কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃক লাইফ টাইম অ্যাচিভমেন্ট, দুর্যোগ ব্যবস্থাপনা মিডিয়া অ্যাওয়ার্ড ও ইউনেস্কো ক্লাব সাংবাদিকতা পুরস্কার, সিজেএফবি কর্তৃক গণমাধ্যম ব্যক্তিত্বের সম্মাননা।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa