ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

নিউইয়র্ক

নিউইয়র্কে ‘শব্দ’র সঠিক উচ্চারণ ও বাচন কর্মশালা

এ এইচ চৌধুরী, নিউইয়র্ক থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৫
নিউইয়র্কে ‘শব্দ’র সঠিক উচ্চারণ ও বাচন কর্মশালা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিউইয়র্ক: ‘শব্দ রিসাইটেশন ইনস্টিটিউট অ্যান্ড কালচারাল মিডিয়া ইনক্ নিউইয়র্ক’র আয়োজনে নিউইয়র্কে সঠিক উচ্চারণ ও বাচন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

২৭  সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর নিউইয়র্কের জ্যাকসন হাইটসে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।



কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন- সঙ্গীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস, নাট্যব্যক্তিত্ব জামালউদ্দিন হোসেন, টিভি ব্যক্তিত্ব আবীর আলমগীর, টিভি সংবাদ পাঠিকা শামসুন নাহার নিম্মি, সঙ্গীত শিল্পী শফিকুল ইসলাম ও আবৃত্তিকার ইভন চৌধুরী। তারা আবৃত্তি, সঙ্গীত, টিভি সংবাদ পাঠ, উপস্থাপনা ও নাট্যশিল্পের উচ্চারণ বিষয়ে প্রশিক্ষণ দেন।

কর্মশালায় প্রশিক্ষণার্থী ছিলেন- জেরীন মাঈশা, পারভীন সুলতানা, নাসিম বানু, লিয়াকত আলী, ক্রিস্টিনা লিপি রোজারিও, চিত্রা এষ, তাহরিনা পারভীন ও কনিকা ধর। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র প্রদান করা হয়।

শব্দের অন্যতম পরিচালক ইভান চৌধুরীর পরিচালনায় সনদপত্র প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কবি তমিজ উদ্দীন লোদী, কবি শামস আল মমীন, সাংবদিক নিনি ওয়াহেদ ও সঙ্গীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস।

আরও বক্তব্য রাখেন- শব্দ’র পরিচালক শফিকুল ইসলাম, সদস্য সেমন্তী ওয়াহেদ, তানজিন আক্তার সানি। উপস্থিত ছিলেন- শব্দ’র সদস্য রুহুল আমিন সরকার, অনন্ত প্রত্যয় ও অজেয় অর্ক।

কর্মশালার পোস্টার ও ব্যানার ডিজাইন, প্রচার এবং সমন্বয়কারীর দায়িত্বে ছিলেন আশরাফুল হাবিব চৌধুরী মিহির।

উল্লেখ্য, শব্দ আয়োজিত সঠিক উচ্চারণ ও বাচন বিষয়ক এটি তৃতীয় কর্মশালা। এছাড়াও শব্দ ছয় মাসব্যাপী, এক বছরব্যাপী ও তিন বছরব্যাপী গ্রাজুয়েশন কোর্সে প্রশিক্ষণ প্রদান করে থাকে।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ

Alexa