ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

নিউইয়র্ক

সিটি কাউন্সিল নির্বাচনে প্রার্থী হলেন বাংলাদেশি নাসের

রুমী কবির, জর্জিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৫
সিটি কাউন্সিল নির্বাচনে প্রার্থী হলেন বাংলাদেশি নাসের

আটলান্টা (যুক্তরাষ্ট্র): যুক্তরাষ্ট্রের দক্ষিণ পূর্বাঞ্চলীয় প্রধান শহর মেট্রো আটলান্টার ডুরাভিল সিটি কাউন্সিলের কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশি বংশোদ্ভূত মোহাম্মদ নাসের।

বাংলাদেশের চট্টগ্রামে জন্ম নেওয়া নাসের বর্তমানে ডিকাব কাউন্টির শেরিফ অফিসার ও ডুরাভিল শহরের বাসিন্দা।



জনসেবামূলক কাজে নিজেকে সম্পৃক্ত করার অঙ্গীকার নিয়ে সম্প্রতি সিটি কাউন্সিল নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করেছেন তিনি।

মূলধারার স্থানীয় সরকার নির্বাচনে জর্জিয়া রাজ্যে দ্বিতীয় এবং ডুরাভিল সিটি কাউন্সিলে প্রথম বাংলাদেশি প্রার্থী মোহাম্মদ নাসের।
এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাতেও জর্জিয়ায় প্রথম বাংলাদেশি হিসেবে গত ৭ বছর ধরে ডিকাব কাউন্টির শেরিফ অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন।

ডুরাভিল সিটি কাউন্সিলের ডিস্ট্রিক্ট-২ আসনের কাউন্সিলর পদে এই প্রার্থী তার আবুল খায়ের ও মা নাসিমা আখতারের জ্যেষ্ঠ পুত্র।

নাসের ছাড়া তার পরিবারের অন্য সদস্যরা বর্তমানে বাংলাদেশে বসবাস করছেন। ২০০০ সালে আরও অনেকের মতো স্বপ্ন পূরণের প্রত্যাশায় অভিবাসী হয়ে প্রথম আমেরিকায় আসেন নাসের।

প্রবাসের মাটিতে মাথা উঁচু করে দাঁড়াতে প্রথমে পাবলিক সুপার মার্কেট এবং পরবর্তীতে এমসিআই টেলি কমিউনিকেশন, রেস্টুরেন্ট, রিটেইল বিজনেসের ম্যানেজারসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানে কাজে করেছেন তিনি। বর্তমানে শেরিফ অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

মোহাম্মদ নাসের বলেন, বাংলাদেশি-আমেরিকান হিসেবে আমেরিকানদের মতোই নাগরিক অধিকার নিয়ে বাংলাদেশিদের ভাব মূর্তি উজ্জ্বল করতে কাজ করে যেতে চাই।

আসছে ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের নির্বাচনে ডুরাভিল শহরের সব ভোটার তথা বাংলাদেশি ভোটারদের নির্বাচনে অংশ নেওয়ার অনুরোধ জানিয়েছেন নাসের।

একই সঙ্গে স্বেচ্ছাসেবক হিসেবে নির্বাচনী তহবিল গঠনসহ আনুষঙ্গিক কর্মকাণ্ডে তাকে সহযোগিতা করারও আবেদন জানান তিনি।
 
এছাড়া নাসেরের সঙ্গে যোগাযোগ কিংবা যে কোনো তথ্য ও সহযোগিতার জন্যে [email protected] ঠিকানায় ই-মেইল করা যাবে।

এছাড়া নির্বাচনী ক্যাম্পেইনসহ বিস্তারিত Nasermd.com ওয়েবসাইটে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa