ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

নিউইয়র্ক

ওয়াশিংটনে প্রবাসী বাংলাদেশিদের ঈদ উদযাপন

রফিকুল ইসলাম আকাশ, ওয়াশিংটন ডিসি থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৫
ওয়াশিংটনে প্রবাসী বাংলাদেশিদের ঈদ উদযাপন

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযোগ্য মর্যাদায় মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে ঈদুল আজহা উদযাপিত হয়েছে।

২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার সৌদি আরবের সঙ্গে মিল রেখে ওয়াশিংটন ডিসিতে ঈদ উদযাপন করেন মুসলিম সম্প্রদায়ের প্রবাসী বাংলাদেশিরা।



বাঙালি অধ্যুষিত এলাকা আরলিংটন ভার্জিনিয়ায় বাংলাদেশিদের তত্ত্বাবধানে পরিচালিত বাইতুল মোকাররম জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এই ঈদ জামাতে বাংলাদেশি ছাড়াও বিভিন্ন দেশের প্রবাসী মুসলিম ধর্মাবলম্বীরা ঈদের নামাজ আদায় করেন।

এ বছর বাইতুল মোকাররম জামে মসজিদে ঈদুল আজহার তিনটি জামাত অনুষ্ঠিত হয়।

স্থানীয় সময় সকাল ৮টায় প্রথম জামাতের ইমামতি করেন মাওলানা কৌশিক আহমেদ, সকাল ৯টায় দ্বিতীয় জামাতের ইমামতি করেন হাফেজ এওয়াইস আহমেদ এবং সকাল ১০টায় মাওলানা আজিজুর রহমান জামাতের ইমামতি করেন।

নামাজ শেষে সৌদিতে হজ পালনের সময় পদদলিত হয়ে নিহত এবং বিশ্ব মুসলিম উম্মাহের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

২০১২ সাল থেকে প্রবাসী বাংলাদেশিদের তত্ত্বাবধানে ভার্জিনিয়ার আরলিংটনের ২১১৬, সাউথ নেলসন স্ট্রিটে অবস্থিত ওই মসজিদে নামাজ, কোরআন শিক্ষা ও ঈদের জামাত অনুষ্ঠিত হয়ে আসছে।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের নানান জায়গায় খোলা ময়দানে কোরবানি দেওয়ার অনুমতি আছে। তাই নামাজ শেষে ‍প্রবাসী বাংলাদেশিদের অনেকে মেরিল্যান্ডের ক্লিনটনে খোলা ময়দানে কোরবানি দেন।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa