ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

নিউইয়র্ক

নিউইয়র্কে ‘বর্ণমালা-মিতালী মিউজিক্যাল নাইটস’

... | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫
নিউইয়র্কে ‘বর্ণমালা-মিতালী মিউজিক্যাল নাইটস’ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মনিজা রহমান, নিউইয়র্ক থেকে: জনপ্রিয় কণ্ঠশিণ্পী মিতালী মুখার্জির ‘বর্ণমালা-মিতালী মিউজিক্যাল নাইটস’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ সেপ্টম্বর) রাতে সাপ্তাহিক বর্ণমালার আয়োজনে নিউইর্য়কের এস্টোরিয়ায় ক্লাব সনোম মিলনায়তনে মধ্যরাত পর্যন্ত এটি অনুষ্ঠিত হয়।



‘জীবন নামের রেলগাড়িটা, পায় না খুঁজে ইস্টিশন’। মিতালী মুখার্জির এই গানের সুরে সুরে সেদিন মুখরিত হয়েছিল গোটা মিলনায়তন। মিতালীর একের পর এক গান পরিবেশনে সুরের মূর্চ্ছনায় গহীনে হারিয়েছিলেন আগত দর্শক ও শ্রোতারা।

এদিন, নিউইয়র্ক শহরের বিভিন্ন প্রান্ত থেকে প্রবাসী বাঙালিরা ছুটে আসেন গান উপভোগ করতে।

অনুষ্ঠানে মিতালী ‘যেটুকু সময় তুমি থাকো পাশে, মনে হয় এই দেহে প্রাণ আছে/ হারানো দিনের মতো হারিয়ে গেছ তুমি, ফেরারি সুখের মতো পালিয়ে গেছ তুমি/ কেন আশা বেধে রাখি/ তোমার চন্দনা মরে গেছে/ এই দুনিয়া এখন তো আর সেই দুনিয়া নাই/ আমি কী তোমার মতো এতো ভালোবাসতে পারি’ এর এতো সব জনিপ্রিয় গান গেয়ে সবাইকে মুগ্ধ করেন।

এসব গান শুনে বিস্মিত হয়ে স্থানীয় শহর এলমহার্স্ট থেকে আগত দর্শক নাসরিন রহমান বলেন,‘এসব কী মিতালী মখার্জির গান? অবিশ্বাস্য, কী চমৎকার তার গায়কি ঢং। ’

শিল্পীকে মঞ্চে ডাকার আগে ১৪ বছর আগে মিতালী মুখার্জি একই মঞ্চে গান গেয়েছিলেন, সেই বিষয়টি স্মরণ করিয়ে দেন অনুষ্ঠানের আয়োজক সাপ্তাহিক বর্ণমালা’র প্রধান সম্পাদক মাহফুজুর রহমান।

সেই পুরোনো স্মৃতি রোমন্থনে মিতালী মুখার্জির নেতৃত্বে সম্মিলিতভাবে গেয়ে উঠেন-‘পুরনো সেই দিনের কথা ভুলবি কিরে হায়’।

এর পর তিনি গাইলেন-বড় দেরি করে দেখা হলো, হলো চেনা জানা/ ভালোবাসা যত বড়, জীবন তত বড় নয়।

দেশের সীমা পেরিয়ে সুদূর নিউইয়র্কে এদিন গানে গানে প্রাণে প্রাণে লেগেছিলো উৎসব মুখর এক অন্যরকম ছোঁয়া। সেই ছোঁয়া স্মৃতির আখরে রয়ে যাবে বহুকাল।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ

Alexa