ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

রাজনীতির নামে সন্ত্রাসের প্রতিবাদে যুক্তরাষ্ট্রে সমাবেশ

ড. আব্দুল বাতেন, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৫
রাজনীতির নামে সন্ত্রাসের প্রতিবাদে যুক্তরাষ্ট্রে সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিউইয়র্ক থেকে: চলমান হরতাল ও অবরোধের নামে সহিংসতা, নাশকতা, সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গি হামলা বন্ধের দাবিতে জ্যামাইকায় পার্টি হলে সম্প্রতি এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক ড. আবদুল বাতেন।

সভা পরিচালনা করেন মুক্তিযোদ্ধা আলাউদ্দিন সরদার।

এতে আরো বক্তব্য রাখেন- যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের উপদেষ্টা নূরনবী কমান্ডার, মুক্তিযোদ্ধা কামরুল হাসান চৌধুরী ,ফারুক হোসাইন, সন্তোষ কুমার চৌধুরী, মো. মনির হোসেন, নাসির উদ্দিন, সহিদুল্লাহ, শওকত আকবর রীচি, মশিউল আলম জগলু।

প্রতিবাদ সভায় বক্তারা বর্তমান সহিংসতা পরিহার করতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রতি আহ্বান জানান।

দেশের আভ্যন্তরীণ ব্যাপারে বিদেশিদের হস্তক্ষেপ চেয়ে বিএনপি-জামায়াত যে চক্রান্ত চালিয়ে যাচ্ছে, তার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মুজিব পরিবারের সবাইকে হত্যার গভীর ষড়যন্ত্র চালানো হচ্ছে। লন্ডনে বসে তারেক রহমানের নেতৃত্বে এই ষড়যন্ত্র চলছে। লন্ডনের ষড়যন্ত্রকারীর চর যুক্তরাষ্ট্রেও বিচরণ করছে। তাই, প্রবাসীদের সচেতন থাকতে হবে।

বক্তারা অভিযোগ করেন, একাত্তরের মুক্তিযুদ্ধে বিরোধিতাকারী এবং আলবদর-রাজাকাররা এই প্রবাসে বিভিন্ন মানবাধিকার সংস্থার নামে অপতত্পরতায় লিপ্ত রয়েছে।

একেক সময় একেক নাম ব্যবহার করে ওরা একাত্তরের ঘাতকদের বিচার ব্যাহত করার নানা অপচেষ্টা চালাচ্ছে।

ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তি একাত্তরের পরাজয়ের প্রতিশোধ নিতে বাংলাদেশ রাষ্ট্রের বিরুদ্ধেই চূড়ান্ত যুদ্ধ ঘোষণা করেছে বলে মন্তব্য করে বক্তারা। তারা বলেন, রাজনৈতিক কর্মসূচির আড়ালে জঙ্গি-সন্ত্রাসীদের সংগঠিত করে তারা মরণপণ যুদ্ধে অবতীর্ণ হয়েছে। আর তাদের সন্ত্রাস ও পেট্রোলবোমার বলি হয়ে দেশের শত শত নিরীহ নিরপরাধ মানুষ মৃত্যুযন্ত্রণায় কাতরাচ্ছে। দেশ মাতৃকার এই মহাদুর্যোগের সময় কোনো বিবেকবান দেশপ্রেমিক মানুষ বসে থাকতে পারে না।

এ সময় তারা রাজনীতির নামে চলমান সন্ত্রাসকে কঠোর হাতে দমন করতে সরকারের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ