ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নিউইয়র্ক

ঢাকা সফরে আসছেন নিশা দেশাই

শিহাবউদ্দীন কিসলু, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৪
ঢাকা সফরে আসছেন নিশা দেশাই নিশা দেশাই

নিউইয়র্ক: বাংলাদেশ সফর করবেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল। যুক্তরাষ্ট্র পররাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার (২১ নভেম্বর) বাংলানিউজকে এ তথ্য জানিয়েছে।



ঢাকায় সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন নিশা দেশাই। এছাড়া তিনি ব্যবসায়ী নেতৃবৃন্দ, সিভিল সোসাইটির প্রতিনিধি এবং শ্রমিক নেতাদেও সঙ্গে সাক্ষাৎ করবেন।   এই সফরে কাঠমুন্ডু থেকে নিশা দেশাই ঢাকা পৌঁছবেন।

আগামী ২৩ নভেম্বর রোরবার থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ভারত নোপাল , বাংলাদেশ, উজবেকিস্তান ও সুইজারল্যান্ড সফর করবেন তিনি।

এই সফরে বিশ্ব অর্থনীতিতে আঞ্চলিক অর্থনৈতিক যোগাযোগ এবং দক্ষিণ এশিয়ার ভূমিকা বর্ধিত করার বিষয়ে গুরুত্ব নিয়ে নিশা দেশাই আলোচনা করবেন।

নিশা দেশাই কাঠমুন্ডুতে সার্ক সম্মেলনের পর্যবেক্ষক দেশ যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্ব করবেন। এর আগে প্রথমেই তিনি ভারতের রাজধানী দিল্লীতে দুই দেশের আভ্যন্তরীণ  বিষয়ে কথা বলবেন।

মার্কিন সহকারী পররাষ্ট্র মন্ত্রী নিশা দেশাই ঢাকা থেকে তাসখন্দ হয়ে সুইজারল্যান্ডে যাবেন। তাসখন্দে দ্বিপক্ষীয় বৈঠক এবং বাসিলে  ওএস সিই ও মধ্যএশীয় মিনিস্টারিয়াল বৈঠকে যোগ দেবেন।

বাংলাদেশ সময় : ০৩১২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ