ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

লস এঞ্জেলেসে রিহ্যাব মেলা ১৪ নভেম্বর শুরু

শিহাবউদ্দীন কিসলু, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৪
লস এঞ্জেলেসে রিহ্যাব মেলা ১৪ নভেম্বর শুরু

নিউইয়র্ক: প্রথমবারের মতো  যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসে অনুষ্ঠিত হতে যাচ্ছে রিহ্যাব মেলা। ইউনিভার্সাল স্টুডিও-এর পাশে (ভাইন ল্যান্ডের ওপর ও ১০১ ফ্রি ওয়ের পাশে) গারল্যান্ড হোটেলের অডিটরিয়ামে এ মেলা হবে।



১৪ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত তিন দিনব্যাপী এই মেলা উদ্বোধন করবেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন।
 
রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) উদ্যোগে আয়োজিত এই আবাসন মেলায় বাংলাদেশের প্রতিষ্ঠিত ৪৩টি আবাসন প্রতিষ্ঠান অংশ নেবে।

ক্রেতা-দর্শনার্থীদের আকর্ষণে মেলায় ফ্রি কার পার্কিংয়ের ব্যবস্থা থাকছে। প্লট ও ফ্ল্যাট বুকিংয়েও থাকছে শতকরা ১০ থেকে ২০ শতাংশ পর্যন্ত ছাড়। মেলা প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে।

এছাড়া ক্রেতা-দর্শনার্থীদের জন্য র‌্যাফেল ড্র-এর ব্যবস্থাও করা হয়েছে।

এতে প্রথম পুরস্কার থাকছে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের ফ্লাইটের রিটার্ন টিকিট। দ্বিতীয় পুরস্কার ডিজিটাল ফ্ল্যাট টিভি এবং তৃতীয় পুরস্কার থাকছে একটি আইফোন।

এদিকে লস এঞ্জেলসে প্রথমবারের মতো আবাসন মেলা উপলক্ষে একটি প্রকাশনা বের করা হচ্ছে। মেলা শেষ হওয়ার পর অর্থাৎ ১৭ নভেম্বর আনুষ্ঠ‍ানিক সমাপনী অনুষ্ঠানে  উপস্থিত থাকবেন লস এঞ্জেলেসে বাংলাদেশের  কনসাল জেনারেল সুলতানা লাইলা হোসেন।

সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী শেষে নৈশ ভোজের আয়োজন করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

আয়োজক সূত্র জানায়, সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পী অনিমা ডি কস্টা সংগীত পরিবেশন করবেন। এছাড়া প্রবাসী শিল্পীদের পরিবেশনার পাশাপাশি থাকেছে ফ্যাশন শো। থাকছে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতাও।

এদিকে আবাসন মেলা উপলক্ষে এরইমধ্যে লস এঞ্জেলেসে পৌঁছেছেন রিহ্যাবের যুগ্ম সম্পাদক ও মেলার কো-চেয়ারম্যান এবং আর্থ হোল্ডিংসয়ের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শাকিল কামাল চৌধুরী, কো-চেয়ারম্যান সারোয়ারদী ভূঁইয়া ও লস এঞ্জেলেস রিহ্যাব হাউজিং ফেয়ারের ইভেন্ট ম্যানেজমেন্টের কো-অর্ডিনেটর ও ডিজিটাল ওয়ান মিডিয়া লিমিটেডের কর্নধার জাকারিয়া মাসুদ জিকো।

জাকারিয়া মাসুদ জিকো বাংলানিউজকে জানান, লস এঞ্জেলেসে প্রথমবারের মতো আবাসন মেলা অনুষ্ঠিত হচ্ছে। এর মাধ্যমে প্রবাসীদের কষ্টার্জিত অর্থ যাতে সঠিক প্রকল্পে বিনিয়োগ হয় সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে রিহ্যাব।

শাকিল কামাল চৌধুরী জানান, মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো শুধু তাদের অনুমোদিত প্রকল্পগুলোই মেলায় প্রদর্শন করতে পারবে। কর্মকর্তাদের পাশাপাশি কোম্পানির মালিকরাও মেলায় থাকবেন।

মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন প্রজেক্ট উপস্থাপন করবেন। আর এসব দেখে ক্রেতারা সরাসরি কোম্পানির সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে কাঙ্ক্ষিত প্লট বা ফ্ল্যাটের বুকিং দিতে পারবেন।

মেলা সফল হলে ভবিষ্যতে নিউইয়র্ক এবং লস এঞ্জেলেস মেলা আয়োজনের পরিকল্পনা আছে বলে জানান তিনি।

মেলা কমিটির চেয়ারম্যান ও ট্রপিক্যাল হোমসের ব্যবস্থাপনা পরিচালক রবিউল হক বলেন, গত ১০ বছর ধরে নিউইয়র্কে নিয়মিত রিহ্যাবের মেলার মাধ্যমে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি নিজ দেশে তাদের স্বপ্নের আবাস নির্মাণে সক্ষম হয়েছেন। এর আলোকেই এবার লস এঞ্জেলসে মেলা আয়োজন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ