ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

জাতিসংঘের সামনে হাসিনাবিরোধী বিক্ষোভ বিএনপির

নিউইয়র্ক থেকে সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৪
জাতিসংঘের সামনে হাসিনাবিরোধী বিক্ষোভ বিএনপির

নিউইয়র্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার আগেই নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

সমাবেশে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মজিবুর রহমান বলেন, অগণতান্ত্রিক ও প্রহসনের নির্বাচনে নির্বাচিত প্রধানমন্ত্রীর দাবিদার শেখ হাসিনাকে জাতিসংঘে আসতে দেওয়া হবে না।

যুক্তরাষ্ট্রের যেখানেই হাসিনা সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে।

নিজের মান-সম্মান বজায় রাখতে অধিবেশন বাতিল করে ফিরে যাওয়া মঙ্গলজনক হবে বলেও মন্তব্য করেন তিনি। শুক্রবারের ওই বিক্ষোভ থেকে সফল প্রতিহত করার ঘোষণা দেন নেতাকর্মীরা।

সমাবেশে বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-সভাপতি দেলোয়ার হোসেন, ইলিয়াস আহমেদ মাস্টার ও শামসুল ইসলাম মজনু, সাবেক যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন, বিএনপি নেতা আব্বাস উদ্দিন দুলাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মিজানুর রহমান, মিল্টন ভুঁইয়া। যুক্তরাষ্ট্র বিএনপির নেতা আব্দুস সবুর সভা পরিচালনা করেন।

জাতিসংঘে শেখ হাসিনার ভাষণের সময় বাইরে বিক্ষোভ ও জেএফকে বিমানবন্দরে শেখ হাসিনাকে কালো পতাকা প্রদর্শনে তারা অনুমতি নিয়েছেন বলেও জানা যায়।

অন্যদিকে নিউ ইয়র্কে শেখ হাসিনাকে অভ্যর্থনার পাশাপাশি বিএনপির যে কোনো ‘অপতৎপরতা’ প্রতিহত করতে সভা করছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে ২২ সেপ্টেম্বর নিউ ইয়র্ক যাচ্ছেন শেখ হাসিনা। ২৯ সেপ্টেম্বর পর্যন্ত এই সফরে তাকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সংবর্ধনাও দেবে।

বাংলাদেশ সময়: ০৬৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ