ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

জুডিশিয়াল ডেলিগেট পদে নিউইয়র্কে ১০ বাংলাদেশি নির্বাচিত

শিহাবউদ্দীন কিসলু, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৪
জুডিশিয়াল ডেলিগেট পদে নিউইয়র্কে ১০ বাংলাদেশি নির্বাচিত

নিউইয়র্ক: ডেমোক্র্যাট পার্টির প্রাইমারি নির্বাচনে জুডিশিয়াল ডেলিগেট পদে জয়ী হয়েছেন ১০ জন আমেরিকান-বাংলাদেশি।

নিউইয়র্কে এ নির্বাচনে জয়ীদের মধ্যে সামিহা তাসনীম, মোর্শেদ আলম, মঞ্জুর চৌধুরী, মোহাম্মদ সেবুল উদ্দিন, ইমরুল শাহ রনসহ রয়েছেন মোট ১০ জন।



কুইন্স কাউন্টি থেকে জুডিশিয়াল ডেলিগেট হিসেবে মঞ্জুর চৌধুরী, কুইন্সের অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ২৪ থেকে মোহাম্মদ সাবুল উদ্দিন, ব্রঙ্কসের অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ৮৭ থেকে একই পদে এমরান শাহ রন ও অল্টারনেট জুডিশিয়াল ডেলিগেট হিসেবে সামিহা তাসনিম বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রাইমারি নির্বাচনে তাদের কোনো প্রতিদ্বন্দ্বী না থাকলেও ব্যালট পেপারে তাদের নাম ছিলো।

গত ৯ সেপ্টেম্বর এই নির্বাচন অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্রের রাজনৈতিক নিয়মে বিচারক নিয়োগের ক্ষেত্রে জুলিশিয়াল ডেলিগেটদের মতামত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।  

কুইন্স থেকে জুডিশিয়াল ডেলিগেট নির্বাচিত হয়েছেন মূল ধারার রাজনীতিক ও নিউইয়র্ক সিটির সাবেক ‘ভোটার রেজিস্ট্রেশন অ্যাসিসট্যান্ট কমিশনার’ চাঁদপুরের সন্তান মোর্শেদ আলম।

বাংলানিউজকে মোর্শেদ আলম জানান, এবারের ডেমোক্র্যাট প্রাইমারিতে মোট ১০ জন জুডিশিয়াল ডেলিগেট নির্বাচিত হয়েছেন।

এদিকে সিলেটের হবিগঞ্জের সন্তান মঞ্জুর চৌধুরী এ নিয়ে তিনবার একই পদে নির্বাচিত হলেন। কমিউনিটি বোর্ডেরও তিনি সদস্য। বিগত প্রায় ১০ বছর ধরে ডেমোক্র্যাট পার্টির রাজনীতির সঙ্গে জড়িত।

জুডিশিয়াল ডেলিগেট মোহাম্মদ সাবুল উদ্দিন সিলেটের বিয়ানীবাজার উপজেলার সন্তান। এবারই তিনি প্রথম জুডিশিয়াল ডেলিগেট পদে নির্বাচিত হলেন।

অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ৮৭ থেকে অল্টারনেট জুডিশিয়াল ডেলিগেট পদে প্রথমবারের মতো নির্বাচিত সামিহা তাসনীম ‘ব্রুকলীন টেক’ থেকে হাইস্কুল গ্রাজুয়েশন করার পর বর্তমানে ফুল স্কলারশিপ নিয়ে লেম্যান কলেজে পড়াশোনা করছেন।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ