ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

নিউইয়র্কে আজকের পত্রিকা সম্পাদক

স্বাধীনভাবেই কাজ করছে বাংলাদেশের গণমাধ্যম

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, মে ২৫, ২০১৪
স্বাধীনভাবেই কাজ করছে বাংলাদেশের গণমাধ্যম

ঢাকা:নিউইয়র্ক সফররত ‘আজকের পত্রিকা’ সম্পাদক ও প্রকাশক সফিকুল ইসলাম প্রবাসী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বলেছেন, বাংলাদেশের গণমাধ্যম স্বাধীনভাবেই কাজ করছে। নারায়ণগঞ্জের ঘটনায় সাহসী ও দায়িত্বশীল ভূমিকা পালন করায় তা প্রমাণিত হয়েছে।

সাংবাদিকরা আরও দায়িত্বশীলতার সঙ্গে কাজ  করলে  সমাজে  যতটুকু অন্যায়, অপরাধ ও অনিয়ম  আছে তাও দূর  করা সম্ভব।
 
সফিকুল  ইসলাম  সাম্প্রতিক  সময়ে বাংলাদেশে আলোচিত  নারায়ণগঞ্জ  হত্যাকাণ্ডের  উদাহরণ  তুলে  ধরে  বলেন,  স্বাধীনতা  আছে  বলেই  এই ঘটনার পেছনে  কারা  আছে তা পত্রিকায়  তুলে  ধরা  সম্ভব  হয়েছে।  

নিউইয়র্কের  জ্যাকসন  হাইটস  এর টক অব দ্যা টাউনে ‘অর্থনৈতিক  উন্নয়নে  গণমাধ্যমের  ভূমিকা’ শীর্ষক এই  আলোচনা  অনুষ্ঠানে সফিকুল  ইসলাম বলেন, আজকের  বাংলাদেশে  সংবাদমাধ্যম   অর্থনৈতিক  উন্নয়নে  ব্যাপক  ভূমিকা  রাখছে।   আবার  বিভিন্ন  বড়  বড়  প্রতিষ্ঠানও কেবল  ব্যবসা  না  করে  সমাজ উন্নয়নে  ভূমিকা  রাখতে  মিডিয়াতে বিনিয়োগ  করছে।  

উদাহরণ  দিয়ে  প্রবাসী  পল্লীর  কথা  উল্লেখ  করে তিনি  বলেন,  প্রবাসী  পল্লী গ্রুপের পত্রিকা ‘আজকের  পত্রিকা’ গণমানুষের  কথা বলবে। এটি হবে একটি দল নিরপেক্ষ দৈনিক। দেশের আর্থ-সামাজিক  উন্নয়নের  কথা বলবে।   

প্রবাসী  পল্লী  গ্রুপ  ইউএসএ  ইনক এর  আয়োজনে  সাংবাদিক ফরিদ  আলমের  সঞ্চালনায়  এই  আলোচনা  অনুষ্ঠানে বক্তব্য  রাখেন  নিউইয়র্ক থেকে প্রচারিত  বাংলা  টিভির মহাপরিচালক  মীর ই ওয়াজেদ শিবলী, সাপ্তাহিক বর্ণমালার  সম্পাদক  মাহফুজুর  রহমান, টাইম টিভির সিইও এবং বাংলা পত্রিকার সম্পাদক মো. আবু তাহের, এখন  সময়  সম্পাদক  কাজী  শামসুল  হক,  ইত্তেফাক  ও  এসএটিভির  নিউইয়র্কের  বিশেষ  প্রতিনিধি  শহীদুল  ইসলাম,  সাপ্তাহিক  প্রবাস সম্পাদক  মোহাম্মেদ  সাঈদ,  জন্মভূমি  পত্রিকার  সম্পাদক  রতন  তালুকদার,  আই অন বাংলাদেশ  টিভি’র  সিইও  রিমন ইসলাম,  প্রবাস  পত্রিকার  প্রধান সম্পাদক  ওয়ালিউর  রহমান, বাংলা  টিভির  সিও  সাজ্জাদ হোসেন ও ব্যবস্থাপনা  পরিচালক  রিজু মোহাম্মেদ, এটিএন   বাংলার  ইসমাইল  হোসেন,  ইটিভির  ইমরান  আনসারী,  বৈশাখী টিভির হাসানুজ্জামান সাকি,  বাংলাদেশ   পত্রিকার    উপদেষ্টা  সম্পাদক আনোয়ার হোসেন  মঞ্জু ও মোমিনুল  ইসলাম  এবং প্রবাসী  পল্লী  গ্রুপ ইউএসএ’র পরিচালক  মো. রফিকসহ  আরও  অনেকে।
 
সফিকুল  ইসলাম  প্রাণবন্ত  এই  আলোচনা  অনুষ্ঠানে  সাংবাদিকদের  বিভিন্ন প্রশ্নের  উত্তর দেন। পূর্বপরিচিত   সাংবাদিকরা  অনেকদিন  পরে  তাকে  কাছে পেয়ে  বাংলাদেশের  বর্তমান অবস্থা,  রাজনীতি,  অর্থনীতিসহ  নানা  বিষয়ে জানতে  চান।

সাংবাদিকরা  সবাই  নতুন  পত্রিকা  ‘আজকের পত্রিকা’র  সাফল্য কামনা  করেন এবং  আশা  করেন,  নিরপেক্ষ  না থেকে  বরং  বাংলাদেশের  মানুষের  পক্ষে থেকে পত্রিকাটি  জনপ্রিয়তা  অর্জন  করবে।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, মে ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ