ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

‘সংবাদ প্রকাশের জেরেই নিপুল হত্যাকাণ্ড’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, মে ২৪, ২০১৪
‘সংবাদ প্রকাশের জেরেই নিপুল হত্যাকাণ্ড’

ঢাকা: মাদক ব্যবসা নিয়ে প্রতিবেদন প্রকাশ করার কারণেই হয়তো কোনো একটি বিশেষ মহল ক্ষুব্ধ হয়ে চুয়াডাঙ্গার স্থানীয় সাংবাদিক সদরুল আলম নিপুলকে (৪০) হত্যা করেছে বলে ধারণা করছে নিউইয়র্কভিত্তিক কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস-সিপিজে।

গত বুধবার সকালে চুয়াডাঙ্গার মোমিনপুরে তার বাড়ির অদূরে রেল স্টেশনের পাশ থেকে ‘দৈনিক মাথাভাঙ্গা’র সাংবাদিক নিপুলের লাশ উদ্ধার করে পুলিশ।

এরপর শুক্রবার সিপিজে এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করে।

নিপুলের পরিবারের সদস্যদের বরাত দিয়ে সিপিজে জানিয়েছে, সাম্প্রতিক সময়ে ভারতের সীমান্তবর্তী এলাকার মাদক ব্যবসা ও চোরাচালান নিয়ে বেশ কিছু প্রতিবেদন প্রকাশ করেন নিপুল। এর জেরেই হয়তো তাকে হত্যা করা হয়েছে।

এ এলাকায় এর আগেও সাংবাদিকদের উপর এ ধরনের হামলার ঘটনা ঘটেছে। সবশেষ ২০১২ সালের এলাকার মাদক ব্যবসা নিয়ে প্রতিবেদন প্রকাশের জেরে ‘গ্রমের কাগজ’ এর সাংবাদিক জামাল উদ্দিনকে হত্যা করা হয় বলে অভিযোগ রযেছে। এছাড়াও ২০০৬ সালে একই কারণে এ এলাকায় দুই সাংবাদিক বোমা হামলার শিকার হন।   

সিপেজে এর এশিয়া অঞ্চলের সমন্বয়ক বব ডিয়েটজড বলেন, এসব ঘটনায় ক্ষেত্রে বাংলাদেশের সাংবাদিকরা খুবই হুমকির মুখে আছে। কিন্তু সেই তুলনায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পদক্ষেপ খুবই সামান্য।

সিপেজে সম্প্রতি সাংবাদিকদের কর্মক্ষেত্র হিসাবে বাংলাদেশকে ‘অনিরাপদ তালিকায়’ যুক্ত করেছে।  

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, মে ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ