ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

জ্যামাইকায় বাংলাদেশিদের তিন দিনের মেলা শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, মে ২৪, ২০১৪
জ্যামাইকায় বাংলাদেশিদের তিন দিনের মেলা শুরু

নিউইয়র্ক : দেশিয় সংস্কৃতির বিকাশে মার্কিন যুক্তরাষ্ট্রের জ্যামাইকায় বাংলাদেশিদের উদ্যোগে তিন দিনব্যাপী মেলা শুরু হয়েছে। গত ২৩ মে জ্যামাইকার বিশাল ‘জ্যামাইকা ফার্স্ট পাকিং লটে’ (৯০-০২ ১৬৮ স্ট্রিট, জ্যামাইকা, নিউইয়র্ক ১১৪৩২) এই মেলা শুরু হয়।

মেলা চলবে ২৪ ও ২৫ মে। মেলাটি প্রতিদিন দুপুর ১২টা থেকে শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত মেলা চলবে।

প্রতিবছরের মতো এবারো এ মেলার আয়োজন করে বাংলাদেশি আমেরিকান কমিউনিটি ডেভেলপমেন্ট অ্যান্ড ইয়্যুথ সার্ভিস (বাকডাইস)। এটি একটি অলাভজনক সংস্থা। যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রবাসী বাংলাদেশি কমিউনিটির স্বার্থে দীর্ঘদিন ধরে সংগঠনটি বিনামূল্যে শিক্ষা, সংস্কৃতি, ইমিগ্রেশন, স্বাস্থ্য সচেতনতা ও আইনি সহায়তার দিয়ে আসছে।

মেলা উপলক্ষে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্থ পালকি পার্টি সেন্টারে গত ১৮ মে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এতে মেলার বিস্তারিত তুলে ধরেন বাকডাইস-এর সভাপতি মিসবা আবদীন ও মেলার সমন্বয়কারী মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার।

এছাড়াও সাংবাদিক সম্মেলনে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বাংলাদেশ সোসাইটি ইন নিউইয়র্কের সহ-সভাপতি আতাউর রহমান সেলিম, হাজী আব্দুর রহমান, সাদী মিন্টু, দরুদ মিয়া রণেল প্রমুখ উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ বলেন, বিগত কয়েক বছর ধরেই বাকডাইস মেলা করে আসছে। ইতিপূর্বে ওজনপার্কে ৫ দিনব্যাপী মেলার আয়োজন করা হয়। এবারের তিন দিনের মেলায় দেশিয় সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরার জন্য বিভিন্ন স্টল থাকছে, পাশাপাশি শিশু-কিশোরদের জন্য থাকছে আকর্ষনীয় মেকানিক্যাল রাইডস আর সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলায় ‘নগর বাউল’ খ্যাত বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী জেমস ও গণসংগীত শিল্পী ফকির শাহাবুদ্দিনসহ বৃষ্টি, কোনাল, সজল, কামরুজ্জামান বকুল, শাহ মাহবুব, জিল্লুর রহমান, সাবিরা জামান, নূরুজ্জামান লাল্টু প্রমুখ দেশ-প্রবাসের শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাকডাইস সভাপতি মিসবা আবদীন জানান, কমিউনিটির সহায়তায় বাকডাইস বর্তমান ওজনপার্কের ১৮১ ফরবেল স্ট্রিটের অফিসের মাধ্যমে সেবা দিয়ে যাচ্ছে।

কমিউনিটিতে সেবার মান প্রসারিত করতে বাকডাইস প্রবাসী বাংলাদেশিদের প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটস-এ (৭২-১০ ৩৭ এভিনিউ) নতুন আরো একটি শাখা অফিস খোলা হবে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ