ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

জাতিসংঘে আন্তর্জাতিক বাজার মেলায় বাংলাদেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, মে ২১, ২০১৪
জাতিসংঘে আন্তর্জাতিক বাজার মেলায় বাংলাদেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাতিসংঘের অভ্যন্তরে রোজ গার্ডেনে আন্তর্জাতিক বাজার (মেলা) অনুষ্ঠিত হয়েছে। এতে জাতিসংঘের ৯৪টি সদস্য দেশ অংশগ্রহণ করে।



নিউইয়র্কের স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় মেলার উদ্বোধন করেন জাতিসংঘ মহাসচিবের স্ত্রী বান সুন-টিক। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতিসংঘের ডেপুটি সেক্রেটারি জেনারেল জন ইলিসন ও রিবন কাটিং।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে বান সুন-টিক বলেন, মেলার ম‍ূল লক্ষ্য হচ্ছে সদস্য দেশ সমূহের মধ্যে সম্প্রীতির বন্ধন তৈরি করা।

আয়োজনে অংশগ্রহণ করায় সদস্য দেশ সমূহের প্রতিনিধিদের ধন্যবাদ জানান তিনি।
Newyork_bg
মেলায় বাংলাদেশের স্টলে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। স্টলে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির স্ত্রী ও বাংলাদেশ মিশনে কর্মরত নারী কর্মকর্তাদের হাতে তৈরি খাবার পরিবেশন করা হয়। মুখরোচক খাবারের স্বাদ পেতে বিভিন্ন দেশের ক্রেতারা বাংলাদেশের স্টলে ভিড় জমান।

বাংলাদেশের স্টল থেকে প্রায় ৪৬ হাজার টাকার খাবার বিক্রি হয়। এসব অর্থ দ‍ুর্গতদের সহায়তায় প্রদান করা হয়।

মেলায় অংশগ্রহণ করে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন বলেন, জাতিসংঘ মহাসচিবের স্ত্রীর আহবানে সাড়া দিয়ে সদস্য দেশসমূহের স্ত্রীদের এ আয়োজন সত্যিই এক মহামিলন। যেখানে সারা বিশ্বের কাছে বাংলাদেশের কৃষ্টি, কালচার ও সম্প্রীতিকে তুলে ধরার সুযোগ তৈরি হয়েছে।
   
বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, মে ২১, ২১০৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ