ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

‘মাজাভাঙ্গা বিএনপি আর দাঁড়াতে পারবে না’

শিহাবউদ্দীন কিসলু, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মে ২, ২০১৪
‘মাজাভাঙ্গা বিএনপি আর দাঁড়াতে পারবে না’

নিউইয়র্ক: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলছেন, বিএনপির মাজা ভেঙে গেছে। ইউনিয়ন কাউন্সিল, পৌরসভা ও উপজেলা নির্বাচনে মোট তিনবার বেগম খালেদা জিয়া ও বিএনপির মাজা ভেঙেছে।

তাই, বিএনপি আর উঠে দাঁড়াতে পারবে না।

তিনি বলেন, এই তিন স্তরের নির্বাচনেই আওয়ামী লীগ ৮০ ভাগ আসনে নির্বাচিত হয়েছে। জাতীয় নির্বাচন না করার ভুল সিদ্ধান্তে দলটির অবস্থা আরো শোচনীয়। সরকার পতন তো দূরের কথা, সোজা হয়ে দাঁড়াতেই পারবে না বিএনপি।

বৃহস্পতিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি সেন্টারে যুক্তরাষ্ট্র শ্রমিক লীগ আয়োজিত মে দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কথা বলেন।   

ত্রাণমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের অপহরণের মতো আর কোনো ঘটনা যেন না ঘটে, তার জন্য প্রধানমন্ত্রী ব্যবস্থা নিচ্ছেন। জনগণের জানমালের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব সরকারের আর সে কারণেই অপহরণ বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে সরকার। তবে কিছুটা সময় লাগছে বলেও মন্তব্য করেন তিনি।

সরকারকে উৎখাতের ষড়যন্ত্রের অংশ হিসেবেই দেশের রাজনীতিকে অশান্ত করতে এ ধরনের অপরাধের কর্মকাণ্ড ঘটানো হচ্ছে। কিন্তু, শক্তিশালী গণভিত্তির দল আওয়ামী লীগকে ক্ষমতা থেকে উৎখাতের আন্দোলন করার মতো সংগঠন বিএনপির নেই।
 
বিএনপি নয়, বাংলাদেশে জঙ্গি মৌলবাদী শক্তির ষড়যন্ত্র মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীরবিক্রম।

এ সময় মন্ত্রী প্রবাসীদের দেশে ফেরার প্রস্তুতি নেওয়ার ডাক দিয়ে বলেন, এখন একটাই স্লোগান- আর নয় বিদেশ, এখন যাবো স্বদেশ। শেখ হাসিনা যেন আরো ১০টি বছর শুধু সুস্থ থাকেন, সে দোয়া চেয়ে মায়া বলেন, আগামী ২০১৯ সাল পর্যন্ত একটু অপেক্ষা করলেই দেখবেন কষ্টের এই প্রবাস ছেড়ে সবাই দেশে ফিরতে লাফিয়ে লাফিয়ে বিমানে উঠছেন।
 
শ্রমিক লীগের সভাপতি আজিজুল হক খোকনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ড. সিদ্দিকুর রহমান, সাজ্জাদুর রহমান সাজ্জাদ, নাজমুল ইসলাম, লুৎফুর করিম, আব্দুস সামাদ আজাদ, আব্দুর রহিম বাদশা, মোজাহিদুল ইসলাম, প্রকৌশলী মোহাম্মদ আলী সিদ্দিকি, হোসেন সোহেল রানা, ইমদাদুর রহমান চৌধুরী, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম কোতয়াল প্রমুখ।

এ ছাড়াও ছাত্রলীগের জেড এ জয়, জাহাঙ্গীর এইচ মিয়াসহ অনুষ্ঠানে আওয়ামী লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মে ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ