ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

মুক্তিযোদ্ধা মোহনকে মরণোত্তর সম্মাননা প্রদানের আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪
মুক্তিযোদ্ধা মোহনকে মরণোত্তর সম্মাননা প্রদানের আহ্বান

ঢাকা: বাংলাদেশের মুক্তিযুদ্ধের মহান বীর সেনা, যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত সোচ্চার, বিশিষ্ট গণসংগীত শিল্পী মাহবুবুল হায়দার মোহন’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিউইয়র্কে এক বিশেষ স্মরণসভার আয়োজন করা হয়।

স্মরণসভায় বক্তারা এ অসাধারণ দেশপ্রেমিককে মরণোত্তর স্বাধীনতা পদকে সম্মানিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জান‍ান।



অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কিংবদন্তী শিল্পী রথিন্দ্রনাথ রায় বলেন, দেশের সব প্রগতিশীল আন্দোলনে ক্রান্তি শিল্পী গোষ্ঠীর সভাপতি এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতা হিসেবে মাহবুবুল হায়দার মোহন যে অসাধারণ ভূমিকা পালন করেছেন তা সংস্কৃতির ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
স্বাধীন বাংলা বেতারের কণ্ঠযোদ্ধা শহীদ হাসানের সভাপতিত্বে জ্যাকসন হাইটসের একটি অভিজাত মিলনায়তনে আয়োজিত স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্যে খ্যাতনামা অভিনেত্রী রেখা আহমেদ বলেন, চার যুগেরও বেশী সময় ধরে পরম নিষ্ঠার সঙ্গে ক্রান্তির আদর্শের পতাকা মোহন বহন করেছেন কঠিন সততার সঙ্গে।

রেখা আহমেদ জোর দিয়ে বলেন, মাহবুবুল হায়দার মোহনের এ অমূল্য অবদানের রাষ্ট্রীয় স্বীকৃতি অবশ্যই সবার একান্ত কাম্য।
 
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে উত্তর আমেরিকায় সর্বাধিক প্রচারিত সাপ্তাহিক ঠিকানা পত্রিকার প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান বলেন, আমার পরম সৌভাগ্য হয়েছে শিল্পী এবং মুক্তিযোদ্ধা মোহনের সঙ্গে মত বিনিময়ের। প্রতিবারই তার অসাধারণ ব্যক্তিত্ব এবং মানবিক গুণাবলী আমাকে অভিভূত করেছে।
 
ইউএস কমিটি ফর সেকুলার অ্যান্ড ডেমোক্র্যাটিক বাংলাদেশ নেতা জাকারিয়া চৌধুরী বলেন, মাহবুবুল হায়দার মোহনের কণ্ঠের গণসংগীত এবং জাগরণের গান বাংলাদেশের প্রতিটি গণআন্দোলনকে উজ্জীবিত করেছে।
 
প্রয়াত মাহবুবুল হায়দার মোহনের ভাই এবং সাংবাদিক আকবর হায়দার কিরনের উপস্থাপনায় স্মরণসভার শুরুতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ক্যানাডাসহ অন্যান্য অনেক দেশে অবস্থানরত মুক্তিযোদ্ধা এবং গণসংগীত শিল্পী মাহবুবুল হায়দার মোহন ভক্ত এবং অনুরাগীদের সমন্বয়ে গঠিত ‘মাহবুবুল হায়দার মোহন মেমোরিয়াল ফাউন্ডেশন’র মাধ্যমে দুঃস্থ শিল্পীদের সাহায্য করা হবে বলে অনুষ্ঠানে ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ০২৫০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ