ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

নিউইয়র্ক

শুরু হল ‘গ্লোবাল চিফ অব দ্য মিশন কনফারেন্স’

শিহাবউদ্দীন কিসলু , স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, মার্চ ১২, ২০১৪
শুরু হল ‘গ্লোবাল চিফ অব দ্য মিশন কনফারেন্স’

নিউইয়র্ক :  ‘গ্লোবাল চিফ অব দ্য মিশন কনফারেন্স’ওয়াশিংটন স্থানীয় সময় মঙ্গলবার দুপুর থেকে অনুষ্ঠিত হচ্ছে । মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি এবং ‘সাউথ এন্ড সেন্ট্রাল এশিয়া’ বিষয়ক সহকারী পররাষ্ট্র মন্ত্রী নিশা ভিশাল দেশাইসহ ওবামা প্রশাসনের গুরুত্বপূর্ণ উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত থাকছেন ওয়াশিংটনে যুক্তরাস্ট্রের ষ্টেট ডিপার্টমেন্টে অনুষ্ঠিত এই কনফারেন্সে ।



ষ্টেট ডিপার্টমেন্ট থেকে বাংলানিউজকে জানানো হয়েছে, ওয়াশিংটন সময় মঙ্গলবার দুপর সাড়ে ১২টায় কনফারেন্স’এর মধ্যাহ্ন ভোজ আলোচনায় যোগ দেবেন এবং বিকেল ৫টায় ‘গ্লোবাল চিফ অব দ্য মিশন কনফারেন্স’এর মতবিনিময়ে তার বক্তব্য রাখবেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রনীতি পর্যালোচনা, বাস্তবায়ন এবং মাঠ পর্যায়ের কমসূচী ও কর্মপন্থা পর্যালোচনার প্রেক্ষিতে  পররাষ্ট্রনীতি দিক নির্দেশনায়  গ্লোবাল চিফ অব দ্য মিশন কনফারেন্স গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে।

ষ্টেট ডিপার্টমেন্ট এর দেওয়া তথ্য অনুযায়ী,  সহকারী পররাষ্ট্র মন্ত্রী নিশা ভিশাল দেশাইসহ প্রশাসনের গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের মধ্যে উপ-পররাষ্ট্রমন্ত্রী বিল বার্ণ এবং হেদার হিজিনবটম পাবলিক ডিপ্লোমেসি বিষয়ক আন্ডার সেক্রেটারী রিচার্ড স্টেনজেল, নাগরিক নিরাপত্তা, গণতন্ত্র এবং মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারী সারাহ সিওয়েল, অস্ত্র নিয়ন্ত্রণ এবং আন্তর্জাতিক নিরাপত্তা বিষয়ক আন্ডার সেক্রেটারী রোজ গোতেমোয়েলার এবং গ্লোবাল ক্রিমিনাল জাস্টিস এ্যম্বাসেডর স্টিফেন র‌্যাপসহ অন্যন্যারা  অংশ নেবেন এই ‘গ্লোবাল চিফ অব দ্য মিশন কনফারেন্স’।

ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজিনা ইতোমধ্যেই এই কনফারেন্সে যোগ দিতে ওয়াশিংটনে পৌঁছেছেন বলে জানা গেছে। কনফারেন্স শেষে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে প্রবাসী বাংলাদেশীদের সাথে ১৪টি মতবিনিময় সভায় তার যোগদানের কথা রয়েছে।

এসব মতবিনিময় সভায় বাংলাদেশের সার্বিক রাজনৈতিক ওঅর্থনৈতিক বিষয়সহ বাংলাদেশী আমেরিকান নাগরিকদের স্বার্থ সংশ্লিস্ট  বিভিন্ন বিষয় নিযে খোলামেলো আলোচনা হবে বলেও জানা গেছে।

 

বাংলাদেশ সময়: ০০০৭ ঘন্টা, মার্চ ১১, ২০১৪/আপডেট ০০৫২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ